‘হাত’ ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যেই বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহান

0
60

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৩ ফেব্রুয়ারি, নয়াদিল্লি: ২৪ ঘণ্টা আগেই কংগ্রেস ছেড়েছেন। এরপরই জল্পনা ছড়িয়েছিল যে তিনি গেরুয়া শিবিরে যোগ দেবেন। সেই জল্পনা সত্যি করে বিজেপিতে যোগ দিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহান। মুম্বইয়ের বিজেপি দপ্তরে তাঁকে স্বাগত জানান মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস।

সূত্রের খবর, রাজ্যসভার নির্বাচনের জন্য অশোক চৌহানকে প্রার্থী করতে পারে বিজেপি। মহারাষ্ট্রে কংগ্রেসের অন্যতম মুখ ছিলেন অশোক। সোমবার সকালেই দলের প্রাথমিক সদস্যপদ ছাড়েন অশোক। তার পর মহারাষ্ট্রের স্পিকার রাহুন নারভেকরের সঙ্গে দেখা করে ইস্তফাপত্র তুলে দেন মহারাষ্ট্রের ভোকার কেন্দ্রের সদ্য প্রাক্তন বিধায়ক অশোক।

কংগ্রেসত্যাগী এই নেতা জানিয়েছিলেন, বিজেপিতে যোগ দেওয়ার ব্যাপারে তিনি কোনও সিদ্ধান্ত নেননি। একই সঙ্গে জানান, দল ছাড়ার কারণ ‘ব্যক্তিগত’। কিন্তু এদিন সকালে ফের অশোক জানিয়েছিলেন যে, বিজেপিতে যোগ দিতে চলেছেন তিনি। অশোক সংবাদমাধ্যমের সামনে বলেন, “আমি আজ আমার রাজনৈতিক জীবনে নতুন একটি যাত্রা শুরু করতে চলেছি। আমি বিজেপিতে যোগদান করতে চলেছি।”

২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছিলেন অশোক। তাঁর বাবা শঙ্কররাও চহ্বাণও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছিলেন। মুখ্যমন্ত্রী ছাড়াও দলীয় সংগঠনে একাধিক গুরুত্বপূর্ণ পদে ছিলেন অশোক। রাজনৈতিক মহলের মতে, মহারাষ্ট্রে কংগ্রেস এরফলে বড় ধাক্কা খেল। চলতি বছরেই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন রয়েছে। তার আগে রয়েছে লোকসভা নির্বাচন।

প্রসঙ্গত, গত মাসেই প্রাক্তন কংগ্রেস নেতা মিলিন্দ দেওরা রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনায় যোগ দিয়েছিলেন। কিছু দিন আগেই কংগ্রেস ছেড়ে অজিত পওয়ারের নেতৃত্বাধীন শিবসেনায় যোগ দেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী বাবা সিদ্দিকি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here