অবশেষে ৬ বছর পর জ্ঞান ফিরলো ফর্মুলা ওয়ানের কিংবদন্তীর!

23

ওয়েব ডেস্ক, ১৩ সেপ্টেম্বরঃ অবশেষে ৬ বছর পর এল সুখবর। জ্ঞান ফিরেছে ফর্মুলা ওয়ান কিংবদন্তি মাইকেল শ্যুমাখারের। প্যারিসের জর্জেস পম্পিদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল শুমিকে।সেখানেই কার্ডিও ভাসকুলার সার্জেন ফিলিপ মেনাসের চিকিত্সায় সাড়া দিচ্ছেন তিনি।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর সুইজারল্যান্ডের আল্পসে স্কি করতে গিয়ে ভয়ঙ্কর দুর্ঘটনার সম্মুখীন হন রেসিং ট্র্যাকের রাজা শুমাখার। মাথার পিছনে গুরুতরভাবে আঘাত তাঁর। তাঁকে সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে করে সুইজারল্যান্ড থেকে ফ্রান্সে নিয়ে আসা হয়। সেখানেই শুরু হয় তাঁর প্রাথমিক চিকিৎসা। কিন্তু মাথায় চোট লাগার দরুন চিকিৎসায় কোনওরকম সাড়া দিচ্ছিলেন তিনি।

অবশেষে অবশেষে জ্ঞান ফিরেছে ফর্মুলা ওয়ান চালকের। সেখানেই কার্ডিও ভাসকুলার সার্জেন ফিলিপ মেনাসের চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। বৃহস্পতিবার ওই হাসপাতালের এক নার্স জানিয়েছেন, “জ্ঞান ফিরেছে শুমাখারের। এখন ও অনেকটা ভাল আছে।”]

দীর্ঘ ৬ বছর পর মাইকেল কোমা থেকে ফিরে আসায় তাঁর সারা বিশ্বজুড়ে ভক্তরা ভীষন খুশি। ২০১৩ সালের ওই দুর্ঘটনা কেউই মন থেকে মেনে নিতে পারেননি। ৯১টি গ্রাঁপি ও সাতটি বিশ্বখেতাব জয়ের রেকর্ড রয়েছে শ্যুমাখারের। এমন একজন রেসার-এর এভাবে দুর্ঘটনার শিকার হয়ে শয্যাশায়ী হয়ে যাওয়ার ঘটনা অনেক ক্রীড়াপ্রেমীই মেনে নিতে পারছিলেন না।