দুর্ঘটনার কবলে চক্ররেল, ক্ষতিগ্রস্ত চারটি বগিও

66

কলকাতা,২৬ অক্টোবরঃ মুসুল ধারে বৃষ্টির জেরে দুর্ঘটনায় পড়ল হাবড়াগামী চক্ররেল। ঘটনাটি ঘটেছে, খিদিরপুর সুইং ব্রিজ এলাকায়। ঘটনার জেরে দীর্ঘক্ষন বন্ধ থাকে ওই এলাকায় ট্রেন চলাচল। পরে রেল কর্তাদের খবর দিলে তাঁরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় ওই এলাকায় মুষলধারে বৃষ্টি হচ্ছিল। সেই সময় সুইং ব্রিজের কাছে একটি ক্রেন রাখা ছিল। হঠাৎই সেই ক্রেনটি ভেঙে পড়ে রেল লাইনে থাকা একটি বিদ্যুৎবাহী খুঁটির উপর। যার ফলে বিদ্যুৎবাহী খুটি ভেঙে চলে আসে লাইনের উপর। বিচ্ছিন্ন হয়ে যায় ওই লাইনে ট্রেন চলাচল। এখানেই শেষ নয়, দুর্ঘটনার জেরে ভেঙ্গে পরে ট্রেনের চারটি বগি জানালাও। ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন যাত্রী। ঘটনায় গুরুতর আহত যাত্রীদের ভর্তি করা হয় স্থানীয় হাসপাতালে। এদিকে, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায়শিয়ালদার ডিআরএম সহ উচ্চপদস্থ আধিকারিকরা। তাঁরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

রেল সূত্রে জানানো হয়েছে, কিভাবে ট্রেনটি ভেঙে পড়ল বা কেন হল তা নিয়ে তদন্ত করে দেখা হবে। পাশাপাশি ওই ট্রেনে যাত্রী সংখ্যা কম ছিল বলে বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে বলে দাবী করা হয়েছে।