নতুন করে অশান্ত মণিপুর, নিরাপত্তা বাহিনী-জনতার সংঘর্ষে আহত অন্তত ১৭

0
19

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৩ জুলাই, ইম্ফলঃ মণিপুরে ফের নতুন করে অশান্তি। এদিন নিরাপত্তাবাহিনীর সঙ্গে মেইতেই সম্প্রদায়ের মহিলাদের তুমুল সংঘর্ষ হয়। সংঘর্ষে দু’পক্ষের অন্তত ১৭ জন আহত হয়েছেন।

রাজ্যের বিষ্ণুপুর জেলায় বৃহস্পতিবার সকাল থেকেই উত্তেজনা ছিল। পরে বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন মেইতেই গোষ্ঠীর মহিলারা। সাত সকালেই বহু মানুষ পথে বেরিয়ে নিরাপত্তা বাহিনীর বাড়াবাড়ির অভিযোগে প্রতিবাদ জানাতে শুরু করেন। তা সামলাতে গিয়েই সংঘর্ষের ঘটনা।

এদিন মেইতেই মহিলাদের একটি গোষ্ঠী ব‌্যারিকেড অতিক্রম করতে চায়। তাঁদের বাধা দেয় অসম রাইফেলস এবং র‌্যাফ। পুলিশ জানিয়েছে, মেইতেই সম্প্রদায়ের মহিলারা জওয়ানদের লক্ষ্য করে ইট, পাথর ছোঁড়েন। জবাবে পুলিশ লাঠিচার্জ করে, পরে কাঁদানে গ্যাসের সেল ফাটায় এবং শূন্যে গুলি ছোঁড়ে। সংঘর্ষে অন্তত ১৭জন আহত হন। পরিস্থিতি সামাল দিতে প্রশাসন ওই এলাকায় ফের কার্ফু জারি করেছে।

কুকি ও মেইতেইদের সংঘর্ষে মে মাস থেকেই উত্তাল মণিপুর। সেনা নামিয়েও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। নাগরিক নিরাপত্তা কার্যত শিকেয় উঠেছে। কুকি ও মেইতেইদের সংঘর্ষে এখনও পর্যন্ত ১৫০ জনের প্রাণ গিয়েছে বলে খবর। শুধু তাই নয়, দুই মহিলাকে বিবস্ত্র করে ঘোরানোর ভিডিও ভাইরাল হতেই শুরু হয় হইচই। ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছে দেশের শীর্ষ আদালতও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here