পুজোর আগে গৃহসজ্জা

59

ওয়েব ডেস্ক, ২৫ সেপ্টেম্বরঃ ফ্ল্যাট আয়তনে খুব একটা বিশাল নয়, তাতে কি এসে যায়। বাড়ি সাজিয়ে রাখাটা একটা আর্ট। আর ছোট ঘরকেও চাইলে সুন্দর করে সাজানো যায়। পুজোর আগে সব্বাই নিজের ঘরকে সুন্দর করে সাজাতে চান। অভিনবত্ব আর সৌন্দর্যের যথাযথ ব্যালেন্স, যোগ্য মেলবন্ধন করে আপনার ঘরটিকে সাজিয়ে তুলতে হবে।

বাড়িতে ঢুকেই ড্রয়িং-ডাইনিং এরিয়া থাকলে মেঝের উপর আপহোলস্টারড সোফা আর সেন্টার টেবিল। রট আয়রনের পায়ের উপর গ্র্যানাইট টেবল টপ। বাদামি সোফার প্রেক্ষিতে সাদা-নীল, নানা আয়তনের কুশনের বিন্যাস। পিছনের দেওয়ালে পারিবারিক ছবির সুন্দর কোলাজ লাগাতে পারেন। বিরাজমান সোফার ঠিক সামনেই রট আয়রনের ডিনার টেবল। লাল কালো চেকসের গদি আঁটা চেয়ার ব্যবহার করতে পারেন।

 অন্যদিকে দেওযালে অবশ্য বেশ মানাবে উজ্জ্বল হলুদে টেক্সচার্ড দেওয়াল। ফ্রেমবন্দি করা ছবির জন্য দারুণ প্রেক্ষাপট। ঘরের সঙ্গে মানিয়েই পরদা। তার উপরে সাজাতে পারেন বিভিন্ন শোপিস বা গণেশের মূর্তি আরও টুকটাক স্যুভেনির। মিশরীয় প্যাপাইরাস পেন্টিং আর আদরের পোষ্যের ছবি। গ্লাস পেন্টিংও ভারী সুন্দর। মাস্টার বেডরুমে আসবাব পত্রের বাহুল্য রাখবেন না। খাটের পিছনের দেওয়াল জুড়ে ফ্যামিলি ফোটোগ্রাফ দিয়ে সাজাতে পারেন। প্যানেলের আর এক দিকে বেঁটে, মোটা, লম্বা, নানা রঙের মুখোশ সাজানো যেতে পারে। বেডরুমের বাকি দেওয়াল হালকা প্যাস্টেল শেড ব্যাবহার করতে পারেন।