গান্ধি সংকল্প যাত্রা করবে বিজেপি, দায়িত্ব দেওয়া হল সব্যসাচীকে

189

কলকাতা, ১৪ অক্টোবরঃ মহাত্মা গান্ধির আদর্শকে বাংলার বিভিন্ন জায়গায় ছড়িয়ে দিতে গান্ধি সংকল্প যাত্রা করবে বিজেপি। আগামী ১৫ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত এই পদযাত্রা হবে। মোট সাড়ে ছয় হাজার কিলোমিটার পথ হাঁটবেন বিজেপির নেতা, কর্মীরা। প্রতিটি লোকসভা কেন্দ্রে ১৫০ কিলোমিটার পথ হাঁটা হবে। সেই সংকল্প যাত্রার দায়িত্ব পেলেন সদ্য বিজেপিতে যোগদান করা প্রাক্তন বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত। শোভন চট্টোপাধ্য়ায় কলকাতার বাইরে রয়েছেন। সব্য়সাচীকে দায়িত্ব দিয়েছে দল।

 এদিকে দক্ষিণ কলকাতার বিজেপি সভাপতি মোহন রাও জানিয়ে দিয়েছেন, শীর্ষ নেতৃত্ব যে ভাবে নির্দেশ দেবেন সেভাবেই কাজ করবেন। যাঁকে দায়িত্ব দেবেন তাঁকে সঙ্গে নিয়েই সঙ্কল্প যাত্রা হবে। ইতিমধ্য়ে সব্য়সাচী দত্তর সঙ্গে কথা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এবিষয়ে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, গান্ধিজির জন্মের দেড়শো বছরের উদযাপন চলছে দেশজুড়ে। বাংলাই বা বাদ যাবে কেন। গান্ধিজির আদর্শকে বাংলার বিভিন্ন জায়গায় ছড়িয়ে দিতে বঙ্গ বিজেপি এই উদ্যোগ নিয়েছে। প্রতিদিন ১৫ কিলোমিটার করে পথ হাঁটবেন সংকল্প যাত্রায় অংশগ্রহণকারীরা। সন্ধেয় হবে সভা। সূত্রের খবর, সংকল্প যাত্রা উপলক্ষে বাংলায় আসবেন বিজেপির তিন কেন্দ্রীয় নেতৃত্ব।