চাকরি পাইয়ে দেওয়ার নামে টাকা তোলার অভিযোগে গ্রেফতার গঙ্গারামপুরের বিজেপি মন্ডল সভাপতি

27

বালুরঘাট, ২৬ সেপ্টেম্বরঃ সরকারি চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা তোলার অভিযোগে গ্রেপ্তার করা হল দক্ষিন দিনাজপুরের গঙ্গারামপুরের বিজেপির মন্ডল সভাপতি সনাতন কর্মকারকে। সয়ারাপুর থেকে অভিযুক্তকে গ্রেফতার করলো গঙ্গারামপুর থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সিভিক ভলেন্টিয়ারের চাকরির নাম করে সাড়ে তিন লক্ষ টাকা এবং বিডিও অফিসে চাকরি পাইয়ে দেবার প্রতিশ্রুতিতে তিন লক্ষ সত্তর হাজার টাকা নেওয়ার অভিযোগ ছিল সনাতন কর্মকার এর বিরুদ্ধে। এ ছাড়াও মাস দুয়েক আগে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দক্ষিণ দিনাজপুর জেলায় শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠানকে কেন্দ্র করে যে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল। তাতে গঙ্গারামপুর শহরের আইন-শৃংখলার অবনতি ঘটেছিল এবং বেশ কয়েকজন পুলিশ কর্মী আহত হয়েছিলেন। ওই ঘটনায় পুলিশের গাড়ি ভাংচুরের অভিযোগেও অভিযুক্ত ছিলেন সনাতন বাবু। দীর্ঘ দিন ধরে গঙ্গারামপুর থানার পুলিশের চোখকে ফাঁকি দিয়ে পলাতক ছিলেন সনাতন কর্মকার।

বুধবার গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ অফিসার বাবুল হোসেনের নেতৃত্বে বিরাট পুলিশ বাহিনী অভিযুক্তকে ধরতে গঙ্গারামপুর শহর থেকে বেশ কয়েক কিলোমিটার দূরে সয়ারাপুর গ্রামে অভিযান চালায়। পুলিশ সনাতন কর্মকারকে সারেন্ডার নির্দেশ দিলেও তিনি তা অমান্য করে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এরপর সনাতনবাবু বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে নিচে পড়েন এবং বাঁ পায়ের গোড়ালিতে চোট পান। বর্তমানে বালুরঘাট হাসপাতালে প্রিজনার সেলে চিকিৎসাধীন ওই ব্যাক্তি।