১ বছরের বেশি সময় ধরে বেহাল গঙ্গারামপুর রেলস্টেশনে ঢোকার রাস্তা, দুর্ভোগে সাধারণ মানুষ থেকে রেলযাত্রীরা

0
38

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২৩ জুলাই, গঙ্গারামপুরঃ দক্ষিণ দিনাজপুর জেলার ব্যস্ততম জায়গা গঙ্গারামপুর শহর। এই শহরের অদূরে রয়েছে গঙ্গারামপুর স্টেশন। যেখানে প্রতিদিন প্রায় কয়েক হাজার যাত্রী যাওয়া-আসা  করেন। বিগত প্রায় ১ বছরের বেশি সময় ধরে গঙ্গারামপুর স্টেশনে ঢোকার মূল রাস্তা বেহাল অবস্হায় রয়েছে।

খানাখন্দ থাকায় সমস্যায় পড়ছেন পথ চলতি মানুষ সহ রেল যাত্রীরা। রাস্তাটির অবস্হা এতটাই দুর্বিষহ যে কোনও অসুস্থ রোগী বা কারো খুব প্রয়োজনে এই রাস্তা ব্যবহার করা দুষ্কর হয়ে উঠছে। মূলত এই রাস্তার পাশেই রয়েছে গঙ্গারামপুর পুরসভার ১০ নম্বর ওয়ার্ড। কাজেই ওয়ার্ডের প্রচুর বাসিন্দারা এই পথটি ব্যবহার করেন মূল পথ হিসেবেই।

এছাড়াও স্টেশনে প্রচুর মানুষ এই পথ দিয়ে আসা-যাওয়া করেন।  কিন্তু মুশকিল একটাই দীর্ঘদিন ধরে রাস্তাটি খানাখন্দে ভর্তি হয়ে যাওয়ায় যেমন বর্ষার সময় সমস্যা হয় পাশাপাশি প্রায়শই ছোটখাট দুর্ঘটনা লেগে রয়েছে। রাস্তাটি রেলের। কিন্তু এই রাস্তাটির সংস্কারের কোনো রকম উদ্যোগ নিতে দেখা যায়নি রেল কর্তৃপক্ষের।

এর আগে গঙ্গারামপুর পুরসভার তরফে রাস্তাটি মানুষের চলাচলের সুবিধার জন্য সংস্কার করা হয়েছিল কিন্তু যেহেতু রাস্তাটি রেল দপ্তরের তাদের কোনরকমে রাস্তার সংস্কারের বিষয়ে আজও কোনো রকম ব্যবস্থা নিতে দেখা যায়নি। এলাকার বাসিন্দা সহ পথ চলতি মানুষ যাত্রীদের একটাই দাবি অতিসত্বর এই রাস্তা মেরামত করা হোক।

এ বিষয়ে গঙ্গারামপুর সিপিআইএমের জোনাল এরিয়া কমিটির সম্পাদক অচিন্ত্য চক্রবর্তী জানান, ” গঙ্গারামপুর একটি ব্যস্ততম জায়গা। দীর্ঘদিন ধরেই রেলস্টেশনটি গুরুত্বপূর্ণ হওয়ায় প্রচুর মানুষ স্টেশন থেকে তাদের কাজকর্ম বিভিন্ন জায়গায় যাতায়াত করে কিন্তু দীর্ঘদিন ধরে রাস্তাটি বেহাল থাকায় সমস্যায় পড়েছেন সকলে। রেল দপ্তরের উচিত অতিসত্বর সকলের কথা মাথায় রেখে রাস্তাটি সংস্কার করা।  তাতে সবাই উপকৃত হবেন”। এখন এটাই দেখার গঙ্গারামপুর রেলস্টেশনের বেহাল রাস্তা সংস্কারে কত দ্রুত পদক্ষেপ নেয় রেল দপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here