পুষ্প প্রদর্শনীর উদ্বোধন করলেন শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী

48

তুষার কান্তি বিশ্বাস, ইসলামপুর: পার্ক এর উন্নয়নের  ক্ষেত্রে মহকুমা পুলিশ ও প্রশাসনকে আরও উদ্যোগী হতে হবে। বৃহস্পতিবার ইসলামপুর পার্কে ফুল মেলার উদ্বোধন করতে এসে এমনই বললেন রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রব্বানী।


প্রতি বছরের মতো এ বছরও ইসলামপুর পার্কে ফুল মেলা কে ঘিরে ছিল উচ্ছ্বাস আর উদ্দীপনা। বৃহস্পতিবার অষ্টম পুষ্প প্রদর্শনীর উদ্বোধন করেন রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রব্বানী। তিনি বিভিন্ন উদ্যান গুলিতে এভাবেই মেলার আয়োজন করে ফুলের সৌরভ আর সৌন্দর্যকে সবার কাছে ছড়িয়ে দেওয়ার বিষয়টি উল্লেখ করেন এবং ফুলের মতো যেন মানুষের মন সুন্দরভাবে গড়ে ওঠে সেই বিষয়েও আলোকপাত করেন মন্ত্রী। খুদে নৃত্য শিল্পীদেরও তিনি নানাভাবে উদ্দীপিত করেন।এই ফুল মেলার পাশাপাশি  এদিন প্রস্তাবিত পার্কের সম্প্রসারণ ও অডিটোরিয়ামের ফলক উন্মোচন করেন তিনি। 
বন দপ্তরের শিলিগুড়ির রেঞ্জ অফিসার মানব চক্রবর্তী বলেন, তাদের পুষ্প প্রদর্শনীতে মোট একশো পাঁচ জন অংশ নেয়। ওই অংশগ্রহণকারীদের তিন শতাধিক ফুল, অর্কিড, পাতাবাহার এবং ক্যাকটাসের টব রীতিমত শোভাবর্ধন করে ওই প্রদর্শনীর। ফুল মেলায় উপস্থিত ছিলেন অন্যান্যদের মধ্যে বন ও কানন দপ্তরের বিভাগীয় আধিকারিক অঞ্জন গুহ, ইসলামপুরের মহকুমা শাসক খুরশিদ আলম,ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল, মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ ঝা, মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক পারশ সিং, উত্তর দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি ফারহাদ বানুর প্রতিনিধি জাভেদ আখতার,   প্রমুখ। এদিন স্থানীয় শিল্পীদের নিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয় এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সফল প্রতিযোগীদের পুরুস্কার বিতরণ করা হয়।