গোপাল আসলে নাথুরাম গডসের ভাই নয় তো, সন্দেহ হচ্ছেঃ সিপিএম নেতা তন্ময়

100

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনাঃ বৃহস্পতিবার জামিয়ায় চলা নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে এক প্রতিবাদ মিছিলের উপর প্রকাশ্যে এক দুষ্কৃতীর গুলিতে আহত হয়েছিল এক ছাত্র। এই ঘটনার পর গোটা দেশজুড়ে নিন্দার ঝড় বয়ে চলে। সকলেই এই দুষ্কৃতীর কড়া শাস্তির দাবি জানিয়েছে। পাশাপাশি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এই ঘটনার কড়া ব্যবস্থার বিষয়ে আশ্বাস দিয়েছেন। কিন্তু সেই দুষ্কৃতীকে এবার সম্মানিত করতে চাইছে হিন্দু মহাসভা। এই উগ্র ধর্মীয় দলটি শুক্রবার এক ঘোষণার মাধ্যমে জানায় যে নাথুরাম গডসের মত এক প্রকৃত দেশপ্রেমীর মত কাজ করেছে অভিযুক্ত বন্দুকবাজ। তাদের এই মন্তব্যের সমালোচনা ও কড়া নিন্দা করেন সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য।

শুক্রবার উত্তর ২৪ পরগনা বসিরহাট মহকুমা স্বরূপনগর ব্লকের এনআরসি ও ক্যা -এর বিরোধী বাম কংগ্রেসের যৌথ মিছিল পুলিশকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ছিল। ওই কর্মসূচীতে এসে বক্তব্য দিতে গিয়ে  তিনি বললেন, “হিন্দু মহাসভা ওদের চরিত্রটাই এরকম। কাশ্মীরে যে পুলিশ অফিসারটা এক ছাত্রীকে ধর্ষণ করেছিল তাকে তারা সম্মানিত করেছিল। এটা আশ্চর্য হওয়ার কিছু নয়। হিন্দু মহাসভা জামিয়া গুলি কাণ্ডে আজ সংবর্ধনা দেওয়ার কথা ঘোষণা করেছে। আগামী বছর দুই হাজার একুশে ২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে নরেন্দ্র মোদি পদ্মশ্রী সম্মানে ভূষিত করবেন এটাই ওদের চরিত্র।

এর পাশাপাশি তিনি আরও বলেন, জামিয়ায় গুলি চালিয়েছে গোপাল গডসে আসলে নাথুরাম গডসের ভাই না তো সেটা সন্দেহ হচ্ছে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন যৌথ অধিবেশনে দাবি করেছেন এনআরসি ও ক্যা আইন পাশ হওয়াতেই গান্ধীজীর স্বপ্ন পূরণ হল মনে করছে।

সেই প্রসঙ্গে তিনি বলেন, গান্ধীজি সম্বন্ধে ওরা কি জানেন, ওরা কিছু জানে না। গান্ধীজীর স্বপ্ন ছিল সব ধর্মের মানুষের এ দেশে। এরা বিভাজনের রাজনীতি করছে। গান্ধীজীর চোখের যে চশমা আছে এই চশমাটা নিয়েছেন এক দিকের কাচে স্বচ্ছ আরেক দিকের কাছে ভারত কথা বলে দেশকে লুটেপুটে খাচ্ছে। আগামী দিল্লির নির্বাচনে ধর্মীয় শক্তির বিরুদ্ধে মানুষ রায় দেবে।