দাবি ১০০ দিনের বকেয়া, সন্দেশখালিতে যাওয়ার পথে বিক্ষোভের মুখে রাজ্যপাল

0
33

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১২ ফেব্রুয়ারি, কলকাতা: কেরল সফর কাটছাঁট করে সোমবারই কলকাতায় ফিরে সন্দেশখালির উদ্দেশে রওনা দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে যাওয়ার পথে জায়গায় জায়গায় তুমুল বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যপাল। সন্দেশখালির আগে বামনপুকুর বাজারের কাছে রাজ্যপালকে দেখে বিক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীদের একাংশ।

কেন্দ্র কেন বকেয়া টাকা দিচ্ছে না, সেই প্রশ্ন তুলে হাতে প্ল্যাকার্ড, কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। কিছুটা সময়ের জন্য দাঁড়িয়েও পড়ে রাজ্যপালের কনভয়। পরে আবার সন্দেশখালির দিকে রওনা দেয়। একবার নয়, একাধিকবার বিক্ষোভের মুখে পড়তে হয় রাজ্যপালকে।

মিনাখাঁর ওপর দিয়ে বামনগাছির দিকে এগিয়ে যাচ্ছিল কনভয়। প্রথমে বামনপুকুর এলাকায় আটকানো হয় গাড়ি। দেখা যায়, বিক্ষোভকারীগদের হাতে রয়েছে প্ল্যাকার্ড। তাতে জানানো হয়েছে বকেয়া টাকার দাবি। সেখান থেকে পুলিশ কোনও ক্রমে জমায়েত সরিয়ে দেওয়ার পর কয়েকশ মিটার দূরে কালীতলা ফের দেখা যায় একই ছবি। আবারও বিক্ষোভের মুখে পড়ে রাজ্যপালের কনভয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সম্প্রতি যে অশান্তির ঘটনা ঘটেছে সন্দেশখালিতে, সে ব্যাপারে রাজ্য সরকারের থেকে সবিস্তার রিপোর্টও তলব করেছেন রাজ্যপাল। বিষয়টি নিয়ে কথা বলেছেন কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর কর্তাদের সঙ্গেও। সন্দেশখালির ঘটনাবলি নিয়ে রাজ্যপালের সঙ্গে কেন্দ্রীয় সরকারের মুখ্য ভিজিল্যান্স কমিশনারেরও আলোচনা হয়েছে বলে জানানো হয়েছে রাজভবনের তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here