রাজ্যজুড়ে প্রতীকী বিক্ষোভ কর্মসূচির পালন করলেন গ্রামীন সম্পদ কর্মীরা

71

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনাঃ সারা বাংলা গ্রামীন সম্পদ কর্মী সংগঠনের ডাকে বুধবার গ্রামীন সম্পদ কর্মীরা রাজ্যে প্রায় ৩৩৪২ টা গ্রাম পঞ্চায়েতে সামাজিক দূরত্ব মেনে তাদের দাবি-দাওয়ার সম্মিলিত ডেপুটেশন ও প্রতীকী বিক্ষোভ অবস্থান পালন করলেন।

সাম্প্রতি, বিগত লোকসভা নির্বাচনের প্রাক্কালে ভিআরপি দেওয়া মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি পূরণ, ভিআরপি-দের স্থায়ীকরণ, স্বাস্থ্য বীমার সুযোগ, সরকারি কর্মচারীর মর্যাদার স্বীকৃতি, এবং সামাজিক নিরীক্ষা কাজে সারা বছর নিযুক্ত রাখার জন্য পঞ্চায়েত গুলিতে অবস্থান কর্মসূচি পালন করেন। সম্পদ কর্মী সংগঠনের সভাপতি মিজানুর রহমান জানান পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আজ তারা পঞ্চায়েত পর্যায় অবস্থান বিক্ষোভ করলেন।আগামী ১০ তারিখ তারা ব্লক স্তরের ডেপুটেশন দেবেন বলে জানা যায়।

পাশাপাশি তিনি আরও বলেন, সরকারের প্রতিশ্রুতি পূরণ না হওয়া পর্যন্ত ধাপে ধাপে যাদের আন্দোলন চলতে থাকবে। এর পরপরই তারা জেলাতে এবং কলকাতার বুকে অবস্থান-বিক্ষোভ করবে বলে জানা যায়। গ্রামীন সম্পদ কর্মীদের দুর্দিনে তাদের অসহায়তা নিরসনে সরকার পক্ষের কাছে বারংবার আবেদনও জানানো হয়। রাজ্যের প্রত্যন্ত  গ্রামাঞ্চলে সাংবাদিক পৌঁছতে না পারার কারণে সামাজিক গণমাধ্যম এর মধ্য দিয়ে তারা তাদের আন্দোলন তাদের দাবি-দাওয়া সরকারের কাছে পৌঁছানোর চেষ্টা করেন।