মাথাভাঙায় পেট্রোপন্নের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে তৃনমূলের বিক্ষোভ কর্মসূচি

88

কাজল রায়, মাথাভাঙ্গাঃ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় তৃনমূল কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাস এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্য জুড়ে চলছে অবস্থান বিক্ষোভ কর্মসূচি। রাজ্যের অন্যান্য স্থানের সাথে কোচবিহার জেলার মাথাভাঙা শীতলকুচি তৃণমূল কংগ্রেস এবং তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে অবস্থান বিক্ষোভ কর্মসূচি শুরু হয়েছে। করোনাকালে সমস্ত বিধি-নিষেধ মেনে এই কর্মসূচি পালন করেছে তৃণমূল কংগ্রেস ও তৃণমূল যুব কংগ্রেস।

বিভিন্ন স্থানের সাথে সাথে আজ মাথাভাঙ্গা পঞ্চানন মোড় সংলগ্ন এলাকায় গ্যাস সিলিন্ডার, পেট্রোল এবং ডিজেলের দাম সামনে রেখে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করেন তৃণমূল কংগ্রেস এবং তৃণমূল যুব কংগ্রেস। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেস এর কোচবিহার জেলার সভাপতি পার্থ প্রতিম রায়, তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলার সাধারণ সম্পাদক আবু তালেব আজাদ, তৃণমূল নেতা গিরীন্দ্রনাথ বর্মন, অধ্যাপক সাবলু বর্মন, শংকর রায় বিশ্বাস যুব কংগ্রেস নেতা জয়ন্ত রায়, কামাখ্যা বর্মন, পচাগর গ্রাম পঞ্চায়েত প্রধান উদয় সরকার, কল্যাণী রায়, উপপ্রধান কবিতা বর্মন, মনি বালা বর্মন, মনি বর্মন, রেখা ঘোষ, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

পাশাপাশি এদিন গোলাপগঞ্জ প্রতিনিধি প্রতিবাদে বিক্ষোভ অবস্থান হয়। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়, যে ভাবে দিনের পর দিন রান্নার গ্যাস পেট্রোল ডিজেল সহ অন্যান্য জিনিসের মূল্য বৃদ্ধি হচ্ছে তাতে মানুষের লাগামছাড়া অবস্থা হয়ে দাঁড়িয়েছে। এই অবস্থায় বিজেপি সরকারকে এই মুহূর্তে কেন্দ্রে থাকার কোন অধিকার নেই। অবিলম্বে দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ করতে হবে। অবস্থান মঞ্চে দাঁড়িয়ে গিরীন্দ্রনাথ বর্মন বলেন, কিছুতেই বাংলা ভাগ করতে দেওয়া হবে না।

পার্থ প্রতিম রায় বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্বে রাজ্যের উন্নয়ন হচ্ছে সেই জায়গায় শান্তিপূর্ণ পশ্চিম বাংলাকে অশান্ত করার চেষ্টা করছে বিজেপি। বিজেপির বিরুদ্ধে লাগাতার আন্দোলন কর্মসূচি চলবে বলে জানান তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলার সভাপতি পার্থ প্রতিম রায়।