ডেপুটি কমিশনারের দফতরে গ্রেনেড হামলা, আহত ১০

262

ওয়েব ডেস্ক, ৫ অক্টোবরঃ বড়সড় জঙ্গি হামলার হাত থেকে রক্ষা পেল জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলার ডেপুটি কমিশনারের দফতরে। জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে প্রায় ৫৫ কিলোমিটার দূরে অবস্থিত জম্মুর অনন্তনাগ শহরে ডেপুটি কমিশনারের দফতরে বাইরে বোমা মারে সন্ত্রাসবাদীরা। এই ঘটনায় আহত হয়েছেন ১০ জন। এঁদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এদিন ওই সরকারি দফতরের ভিতরে গ্রেনেড হামলার পরিকল্পনা করেছিল জঙ্গিরা। এদিন সকাল ১১টা নাগাদ ডেপুটি কমিশনারের দফতর লক্ষ্য করেই গ্রেনেধ ছোঁড়ে জঙ্গিরা। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হয়ে রাস্তার ধারে গিয়ে পড়ে। ঘটনায় পাঁচ পথচারী এবং পাঁচ নিরাপত্তা রক্ষী আহত হন।

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার পর এই নিয়ে দ্বিতীয়বার নিরাপত্তারক্ষীদের উপর হামলা হল উপত্যকায়। এর আগে, ২৮ সেপ্টেম্বর শ্রীনগরে এক সিআরপিএফ জওয়ানকে লক্ষ করে গ্রেনেড ছোড়া হয়। নওয়া কাদাল এলাকায় সিআরপিএফ-এর ৩৮ ব্যাটালিয়নের কর্মীর উপর গ্রেনেড ছোড়া হয়। যদিও টার্গেট মিস করে সন্ত্রাসবাদীরা। ওই একই দিনে জম্মু ও কাশ্মীর হাইওয়ে সংলগ্ন বাটোটে এলাকায় সেনাবাহিনীর এনকাউন্টারে মৃত্যু হয় ৩ সন্ত্রাসবাদীর। গুলিবিনিময়ের সময় শহিদ হন এক জওয়ানও।