উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের অসন্তোষ মেটাতে নির্দেশিকা, নেওয়া হল ‘উপযুক্ত ব্যবস্থা’

60

ওয়েব ডেস্ক, ২৭ জুলাইঃ উচ্চ মাধ্যমিকের ফলাফল নিয়ে অসন্তুষ্টির জেরে রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষোভ দেখা গিয়েছে। আত্মঘাতী হওয়ার চেষ্টাও করেছে বহু পড়ুয়া। এই আবহে পড়ুয়াদের অসন্তোষ মেটাতে নির্দেশিকা জারি করা হল সংসদের তরফে। নতুন এই নির্দেশিকায় স্কুলগুলিকে বলা হয়েছে যাতে অসন্তুষ্ট পড়ুয়াদের অভিযোগ শুনতে হবে স্কুলগুলিকে। এই মর্মে সব স্কুলের প্রধানদের কাছে পাঠানো হয়েছে চিঠি।

পাশাপাশি ২৯ জুলাই সব স্কুলের প্রধানদের শিক্ষা সংসদের সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয়ে যোগাযোগ করতেও বলা হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে পড়ুয়াদের অসন্তোষ মেটাতে ‘উপযুক্ত ব্যবস্থা’ নেওয়া হয়েছে। সমস্ত অকৃতকার্য পরীক্ষার্থীদের নিজ স্কুলের প্রধানদের সঙ্গে ৩০ জুলাই যোগাযোগ করার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে উচ্চমাধ্যমিকের ফলাফল। তারপর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভে ফেটে পড়েছে অকৃতকার্য পড়ুয়ারা। বিনা পরীক্ষায় কেন তাদের ফেল করানো হল, এই প্রশ্ন তুলে রাস্তায় নেমেছে পড়ুয়ারা। দিনে দিনে বিক্ষোভ চরম আকার নেওয়ায় নিন্দার ঝড় উঠেছে সব মহলে। যার জেরে অস্বস্তিতে উচ্চ মাধ্য়মিক শিক্ষা সংসদ ও রাজ্য প্রশাসন।

পরিস্থিতি সামাল দিতে এবার বিজ্ঞপ্তি প্রকাশ করলেন পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস। তিনি জানান, সংসদের তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুসারে অকৃতকার্য ছাত্র-ছাত্রীদের অসন্তোষের বিষয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি সবকটি স্কুলের প্রধান শিক্ষকদের ২৯ জুলাই উচ্চ মাধ্যমিক সংসদের আঞ্চলিক কার্যালয়ে এসে যোগাযোগ করার আবেদন করা হয়েছে।