গুলি বোমার সংঘর্ষে ফের উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার হালিশহর

59

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনাঃ গুলি বোমার সংঘর্ষে ফের উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার হালিশহর। জানা গেছে, শনিবার রাতভর ব্যাপক বোমাবাজি ও গুলিও চলে বলে অভিযোগ। ওই ঘটনায় আক্রান্ত হন এক বিজেপি কর্মী। অভিযোগের তীর তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। পরে আক্রান্ত বিজেপি কর্মীকে নিয়ে বিজপুর থানায় অভিযোগ দায়ের করা হয়।

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, সে সময়ই নৈহাটি পুরসভার বিদায়ী পুরপ্রধান তথা বিজেপি নেতা গনেশ দাসের গাড়ি লক্ষ্য করে বোমাবাজি করা হয় বলে অভিযোগ। হালিশহর বলদেঘাটা এলাকায় বোমাবাজি হয়। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন গনেশ দাস। এরপর বিজপুর থানায় অভিযোগ দায়েরের পর বলদেঘাতায় মুড়ি মুরকির মত বোমা পড়তে থাকে বলে অভিযোগ। পরে ব্যাপক সংঘর্ষও হয় দু’দলের মধ্যে। সেই সময় চলে এলপাতারি গুলির লড়াইও।

তৃণমূল এবং বিজেপি নেতারা পরস্পরের বিরুদ্ধে এলাকা অশান্ত করার অভিযোগ করেছেন। অভিযোগ অস্বীকার করেছে দু পক্ষই। অশান্তির দায় কোনও দল না নিলেও আতঙ্কিত এলাকার সাধারণ মানুষ।

স্থানীয় মানুষের অভিযোগ, করোনা কালে এমনিতেই মানুষের রুজি-রুটির আকাল। এই সময়ে রাজনৈতিক দলগুলি নিজেদের মধ্যে না লড়ে আম নাগরিকদের পাশে দাঁড়াক।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাত থেকে রাজনৈতিক সংঘর্ষে নতুন করে উত্তপ্ত হয়ে উঠে ব্যারাকপুর শিল্পাঞ্চল। ভাটপাড়া, নৈহাটি এবং হালিশহরে তৃণমূল এবং বিজেপির গোলমাল-সংঘর্ষে তেতে ওঠে এলাকা। ভাটপাড়ায় একটি পার্টি অফিস দখলকে কেন্দ্র করে শুরু হয় বোমাবাজি।