প্রাকৃতিক দুর্যোগের কারণে মাথায় হাত ক্লাবকর্তা ও শিল্পীদের

6

আলিপুরদুয়ার, ২৫ সেপ্টেম্বরঃ প্রাকৃতিক দুর্যোগের কারণে মাথায় হাত ক্লাবকর্তা থেকে শুরু করে শিল্পীদের। আর মাত্র হাতে গোনা আর কয়েকটা দিন। তারপর শুরু হবে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব।

প্রাকৃতিক দুর্যোগের কারণে বিগ বাজেটের মন্ডপ গুলির কাজও থমকে রয়েছে। বৃষ্টির কারণে কাজ আগাতে পারছেন না শিল্পীরা। বৃষ্টিতে জলে ডুবল দুর্গা পুজার প্যান্ডেল। আলিপুরদুয়ার শহরের দ্বীপচর সাংস্কৃতিক সংস্থ্যার দুর্গাপুজা উদ্যোক্তাদের মাথায় হাত। মঙ্গলবারও থেকে বৃষ্টি হয় জেলা জুড়ে।

সংশ্লিষ্ট ক্লাব ননিগোপাল বণিক সম্পাদক জানান, “আমাদের পূজার বাজেট প্রায় ৩ লক্ষ টাকার উপরে। বেশির ভাগ টাকা খরচ হয়েছে তবে অসময়ের বৃষ্টি সব শেষ করে দিয়ে ছে কি করে কি হবে সেটাই বুঝতে পারছি না।”

এই পূজার ডেকরেটর্স শিল্পীর কমল ভৌমিক জানান,”অসময়ের বৃষ্টিতে আমার সমস্ত পেন্ডেল ভেঙে পরে গেছে, এখন অল্প সময়ে কি করে বানাবো যে পেন্ডেল সেটাই চিন্তা কারণ কমিটি তো আমায় ছাড়বে না। বৃষ্টির জল ডুবে রয়েছে সমস্ত ময়দান না পারবে লেবার কাজ করে কি ভাবে যে ডেলিভারি দিব সেটাই ভেবে পারছি না।

এই জলের মধ্যে কাজ করাই যাবে না। কাজে বাধা হচ্ছে প্রাকৃতিক দুর্যোগ। বৃষ্টির কারণে মন্ডপ শয্যার কাজ করতে পারছেননা তারা। হাতে গোনা আর কয়েকদিন সময়। তার আগে হয়তো বৃষ্টির কারণে তাদের কাজ সম্পন্ন করতে পারবেননা তারা।”