“রামকৃষ্ণ মিশনে কাটাতে পারব ভেবেই আনন্দিত”, ট্যুইট প্রধানমন্ত্রীর

411

ওয়েব ডেস্ক, ১১ জানুয়ারিঃ সিএএ-র বিরোধী আন্দোলনের মাঝেই আজ দু-দিনের সফরে বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।এই সফরে তিনি যাবেন বেলুড় মঠে রামকৃষ্ণ মিশনের সদর দফতরেও।রামকৃষ্ণ মিশন তাঁর কাছে সব সময় স্পেশাল বলে শনিবার সকালে ট্যুইট করলেন প্রধানমন্ত্রী।

তিনি লেখেন, ‘আজ ও আগামিকালের পশ্চিমবঙ্গ সফর ঘিরে আমি উত্তেজিত।রামকৃষ্ণ মিশনে সময় কাটাব বলে আমি আনন্দিত, তাও স্বামী বিবেকানন্দের জয়ন্তীর সময়। জায়গাটি বিশেষ।’

প্রয়াত স্বামী আত্মস্থানন্দের অনুপস্থিতি নিয়েও শোক প্রকাশ করেন মোদী।রামকৃষ্ণ মিশন তাঁকে ছাড়া ভাবা যায় না বলে মন্তব্য করেন তিনি। মোদীর এই দু-দিনের সফরে তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাত্‍ হওয়ার কথা আছে। নাগরিকত্ব আইন ও জাতীয় নাগরিকপঞ্জির প্রবল বিরোধী মমতা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে তাঁর ক্ষোভ প্রকাশ করতে পারেন।

প্রধানমন্ত্রী এই সফরে যাতে বিক্ষোভের মুখে না পড়েন, তা নিশ্চিত করলে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছে। বিমানবন্দরের সামনে রাস্তা অবরোধ এবং রাজভবনের সামনে ধরনার পরিকল্পনা রয়েছে আন্দোলনকারীদের। শনিবার সন্ধেয় জলপথে কলকাতা থেকে বেলুড় মঠে যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

সূত্রের খবর, বিমানবন্দরে না গেলেও আজই রাজভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠক সারতে পারেন মুখ্যমন্ত্রী। রাজভবনে পৌঁছানোর পর দেড় ঘণ্টা মতো প্রধানমন্ত্রীর কোনও ঘোষিত কর্মসূচি নেই। সেই ফাঁকেই মোদীর সঙ্গে মমতা বৈঠকের সম্ভাবনা রয়েছে বলে সূত্রের খবর। পরে দুজনে মিলেনিয়াম পার্কে যাবেন।