দিনহাটায় বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরার হিড়িক অব্যাহত, বড়শৌলমারী গ্রাম পঞ্চায়েত পুনর্দখল নিল তৃণমূল

837

দিনহাটা, ১৭ অক্টোবরঃ বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফেরার হিড়িক অব্যাহত দিনহাটায়। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের হাত ধরেই বিজেপিতে যোগ দিয়েছিলেন বড় শৌলমারী গ্রাম পঞ্চায়েতের প্রধান ও দুই পঞ্চায়েত সদস্য। ২০১৯ লোকসভা নির্বাচনের পর কোচবিহার লোকসভা কেন্দ্রে বিপুল ভোটে জয়লাভ করে বিজেপির সাংসদ নিশীথ প্রামানিক। তারপর কোচবিহার জেলা সফরে এসে সিতাইয়ে সভা করেন দিলিপ বাবু। তারপর দিনহাটা শহরের পাঁচমাথা মোড়ে এক পথসভায় তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ বাবু। তার পর কয়েকমাস কাটতে না কাটতে বিজেপিতে মোহভঙ্গ হয়ে ফের তৃনমূলে ফিরে আসেন ওই সদস্যরা।

বৃহস্পতিবার কৃষিমেলা এলাকায় সিতাই বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে সিতাই বিধানসভা কেন্দ্রের কনভেনার নুর আলম হোসেনের হাত থেকে তারা দলীয় পতাকা হাতে নিয়ে তৃণমূল কংগ্রেস যোগদান করেন।  তিনি ছাড়াও এদিন সেখানে উপস্থিত ছিলেন গীতালদহ ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান আবু আল আজাদ, দিনহাটা ১ নং ব্লক পঞ্চায়েত সমিতির সভাপতি মফিজুল হক, তৃণমূল নেতা পুলক বর্মন সহ আরো অনেকে। দলীয় সূত্রে জানা গেছে, এদিন বড় শৌলমারী গ্রাম পঞ্চায়েতের প্রধান বিউটি বর্মন, পঞ্চায়েত সদস্য চন্দন রায় ও দীনেশ চন্দ্র রায় তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।

 এদিন এবিষয়ে সিতাই বিধানসভা কেন্দ্রের কনভেনার তথা জেলা পরিষদের অন্যতম সদস্য নূর আলম হোসেন বলেন, বিজেপি সাম্প্রদায়িক দল, এলাকায় সাম্প্রদায়িকতার বীজ ছড়ানোর চেষ্টা করছে। প্রধান সহ বাকি দুই সদস্যকে তারা নিজের দলের যোগ দান করে নিয়েছিল। উনারা শুভবুদ্ধি সম্পন্ন মানুষ মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়নের এই কর্মযজ্ঞে সামিল হতেই তারা পুনরায় তৃণমূল কংগ্রেসে ফিরে এলো।

এদিকে তৃণমূল কংগ্রেসে যোগদান করে ওই গ্রাম পঞ্চায়েতের প্রধান বিউটি বর্মন রায় বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়নের শামিল হতেই পুনরায় তৃণমূল কংগ্রেসের ফিরে এলাম। মানুষ কে কাজ দেব এবং এলাকার উন্নয়ন ঘটাবো সেই লক্ষ্যেই পুরনো দলে ফিরে আসা বলে তিনি জানান।

জানা গেছে, বড় শৌলমারী গ্রাম পঞ্চায়েতের মোট সদস্য ১৪ জন, এদের মধ্যে দশজন তৃণমূল কংগ্রেসে ছিলেন আর বাকি চারজন তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন। কিন্তু এদিন পুনরায় এই বাকি চারজনের মধ্যে তিনজন তৃণমূল কংগ্রেসে ফিরে এলেন।