বৃষ্টি না কমলে চিকিৎসা পরিষেবা দিতেই পারবেন না রায়গঞ্জ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্যকর্মীরা

10

তুষার কান্তি বিশ্বাস, উত্তর দিনাজপুরঃ কয়েক দিনের টানা বৃষ্টির ফলে জল ঢুকে পড়ল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। চরম সমস্যায় ওয়ার্ড ভর্তি থাকা রোগী এবং স্বাস্থ্যকর্মিদের। জলে ভাসছে জীবনদায়ী ওষুধ এবং চিকিৎসার সরঞ্জাম। শীঘ্রই বৃষ্টি না কমলে চিকিৎসা পরিষেবা দিতেই পারবেন না স্বাস্থ্যকর্মিরা। এছাড়া কয়েক দিনের বৃষ্টির ফলে জলমগ্ন হয়ে পরেছে রায়গঞ্জ পৌরসভার বেশ কয়েকটি ওয়ার্ড। সমস্যায় পরেছে ওই ওয়ার্ডের বাসিন্দারা।

একটানা প্রবল বৃষ্টিতে জলমগ্ন রায়গঞ্জ মহারাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র। স্বাস্থ্যকেন্দ্রের বাইরে একহাটু জল। জল ঢুকে পড়েছে বিভিন্ন ওয়ার্ড সহ বিভন্ন ঘরে। ঘরের মধ্য জল ঢুকে পড়ায় স্বাস্থ্যকর্মিরা চিকিৎসা পরিষেবা দিতে সমস্যায় পড়েছেন। স্বাস্থ্যকেন্দ্রে ভর্ত্তি থাকা রোগী বেড থেকে নীচে নামতে পারছেন না। জলের জন্য রোগীরা শৌচাগারেও যেতে সমস্যায় পড়ছেন। বৃষ্টি না কমলে চিকিৎসা পরিষেবা দিতে সমস্যায় পরবেন স্বাস্থ্যকর্মিরা।

এছাড়াও প্রবল বৃষ্টির জন্য শহরের বেশ কিছু জায়গায় জলমগ্ন হয়ে পরেছে। ফলে সমস্যায় পরেছে পৌরসভার বেশ কয়েকটি ওয়ার্ডের বাসিন্দারা।  রায়গঞ্জ পুরসভার ৩, ৪, ৫, ৬, ৭, ১০, ১২ ১৪ এবং ২৩ নম্বর ওয়ার্ডের সমস্ত রাস্তাঘাট জলে ডুবে রয়েছে। ওয়ার্ড গুলির বেশকিছু বাড়িঘরেও জল প্রবেশ করেছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। ফলে চরম সমস্যার সম্মুখীন হয়েছেন জলমগ্ন ওয়ার্ডের বাসিন্দারা।