তৃনমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত ইলামবাজার, ভাঙচুর তৃনমূল কার্যালয়ও

53

বোলপুর,৩ অক্টোবরঃ দলীয় পতাকা লাগানোকে কেন্দ্র করে তৃনমূল বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র হয়ে উঠল ইলামবাজার থানার অন্তর্গত শীর্ষা গ্রাম পঞ্চায়েতের শীর্ষা গ্রাম।পাশাপাশি ওই দুই দলের মধ্যে চলে ব্যাপক মারধরও।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল ইলামবাজারে শীর্ষা গ্রামে তৃনমূলের কর্মীরা তাদের দলীয় পতাকা লাগাচ্ছিলেন। ঠিক সেই সময় অপরদিকে ওই গ্রামেই  বিজেপির একটি মিছিল করছিল।সেইসময় মিছিল চলাকালীন ওই গ্রামে তৃনমূলের সঙ্গে বিজেপির কর্মীদের বচসা বাধে তারপরেই কার্যত গোটা গ্রাম রণক্ষেত্রের চেহারা নেয়। দুই দলের মধ্যে চলে মারধর,ঘর ভাঙচুর,লুটপাট।এমনকি স্থানীয় তৃনমূলের দলীয় কার্যালয় ভেঙে দেওয়ার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। যদিও এই সংঘর্ষের ঘটনা নিয়ে দুই রাজনৈতিক দল একে অপরের দিকে অভিযোগের আঙুল তুলেছে।

তৃনমূল কর্মীদের অভিযোগ,‘আমরা গ্রামে তৃনমূল করি বলেই বিজেপি কর্মীরা আমাদের মারধরের পাশাপাশি আমাদের ঘর লুটপাট ও ভাঙচুর করে।এমনকি আমাদের পার্টি অফিসেও ভাঙচুর চালায় বিজেপি।’

এই ঘটনায় বিজেপি কর্মীদের অভিযোগ,‘আমরা যখন মিছিল করছিলাম তখন তৃনমূলের দুস্কৃতিরা লাঠিসোটা নিয়ে আমাদের মারতে আসে। ও আমাদের ঘর ভাঙচুর করে।’

এদিকে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ইলামবাজার থানার বিশাল পুলিশবাহিনী।পরে তাঁরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। কোনও রকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেইজন্য এখনো এলাকায় চলছে পুলিশি টহলদারি।