বিজেপির কর্মসূচিকে ঘিরে উত্তপ্ত নন্দীগ্রাম! লাঠিচার্জ পুলিশের

59

ওয়েব ডেস্ক, ১৮ জানুয়ারিঃ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে ঘিরে ধুন্ধুমার কাণ্ড ঘটল। সিএএ-র সমর্থনে বিজেপির অভিনন্দন যাত্রা ঘিরে উত্তেজনা ছড়াল নন্দীগ্রামে। পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর থেকে নন্দীগ্রাম যাওয়ার পথে বিজেপি রাজ্য সভাপতিকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। রেয়াপাড়ার কাছে ব্যারিকেড করে পুলিশ।ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করলে বিজেপি কর্মীদের উপর পুলিশ লাঠি চালায় বলে অভিযোগ উঠেছে। এই ঘটনাকে কেন্দ্র করে এখনও উত্তপ্ত এলাকা।

জানা গিয়েছে, মিছিল নিয়ে পুলিশের সঙ্গে বিজেপি কর্মী ও সমর্থকদের মধ্যে শুরু হয়ে যায় সংঘর্ষ। মিছিলে নেতৃত্ব দেন দিলিপ ঘোষ, সায়ন্ত বসু সহ অন্যান্য নেতারা। মিছিল চলাকালীন পুলিশ তাঁদের বাধা দেয়।

শনিবার বিজেপির মিছিলের জন্য কোনও অনুমতি ছিল না বলে অভিযোগ জানায় পুলিশ। “পুলিশ রাজ্য সরকারের হয়ে কাজ করছে। তাই সমস্ত জায়গায় বিজেপির অভিনন্দন যাত্রায় পুলিশ বাধা দিচ্ছে। অনুমতি চাইলেও অনুমতি মিলছে না।”বলে অভিযোগ করেন দিলিপ ঘোষ। পাশাপাশি পুলিশের লাঠিচার্জ নিয়ে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন বিজেপির রাজ্য সভাপতি।

বিজেপির অভিযোগ, পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর থেকে নন্দীগ্রাম যাওয়ার পথে বিজেপি রাজ্য সভাপতিকে বাধা দেওয়া হয় এবং বিজেপি কর্মীদের উপর পুলিশ লাঠিচার্জ করে রেয়াপাড়ার কাছে। পাশাপাশি মিছিলের দাবিতে অনড় থেকেছে বিজেপি কর্মীরা। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। রাখা হয়েছে জলকামানও।