তৃনমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত নানুর, আহত ৫

53

বীরভূম, ১০ অক্টোবরঃ তৃনমূলের দুই গোষ্ঠীর মধ্যে জমি দখলদারিকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল এলাকা।ঘটনাটি ঘটেছে, নানুর থানার অন্তর্গত থুপসড়া গ্রাম পঞ্চায়েতের নতুন ডাঙ্গাপাড়া গ্রামে। অভিযোগ, রাতভর দফায়,দফায় চলে বোমাবাজি, চলে মারধর। যার জেরে আহত হয় নাবালিকা সহ পাঁচ জন। যার মধ্যে দুইজন মহিলা ও একজন নাবালিকা রয়েছে। গুরুতর জখম অবস্থায় তাদেরকে বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করানো হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে,ওই গ্রামে অজয় নদীর তীরে একটি সাড়ে ৮ কাঠা জমি আছে। সেই জমি কার হাতে থাকবে এই নিয়েই ঘটনার সূত্রপাত। অভিযোগ,নতুন ডাঙাপাড়া এলাকায় তৃণমূলের আলম শেখ ও লালন শেখ এই দুই গোষ্ঠীর অনুগামীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। দফায়, দফায় চলে বোমাবাজি,চলে মারধর,ঘর লক্ষ্য করে ছোঁড়া হয় বোমা। ঘটনাটিকে কেন্দ্র করে এলাকায় এখনো যথেষ্ট পরিমাণে উত্তেজনা সৃষ্টি হয়েছে। এলাকার বাসিন্দাদের চোখে,মুখে আতঙ্কের ছাপও স্পষ্ট। এলাকায় যাতে আর কোনরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেইজন্য এখনো এলাকায় পুলিশি টহলদারি চলছে। 

লালন অনুগামীদের অভিযোগ, “আমাদের নামে জায়গার কাগজপত্র আছে। তা সত্বেও আলমের লোকজন জোর করে দখল করে নিচ্ছে আমাদের জায়গা। আবার এর প্রতিবাদ করতে গেলে আমাদের উপর চড়াও হয়ে আমাদের ওপর বোম ছোঁড়ে। এবং আমাদের মারধর করে।”যদিও সমস্ত অভিযোগটি মিথ্যা বলে অভিযোগ এনে আলমের অনুগামীরা জানায়,“অভিযোগে যেটা বলছে সম্পূর্ণ মিথ্যা অভিযোগ।এর সাথে আমরা যুক্ত নয়।”