দাঁত সুন্দর না হওয়ায় স্ত্রীকে ডিভোর্স দিল স্বামী

505

ওয়েব ডেস্ক, ১ নভেম্বরঃ ঝকঝকে দাঁতে সুন্দর হাসি কেবল আপনার ব্যক্তিত্বকেই আকর্ষণীয় করে না, এটা আপনার সুস্বাস্থ্যেরও পরিচায়ক।  দাঁতের অবস্থান সুন্দর না হলে অনেক সন্দর মানুষকেই দেখতে সুন্দর লাগে না। আর সেটাই যেন কাল হয়ে দাঁড়াল এক মহিলার। দাঁতের অবস্থান ঠিক না হওয়ার কারণে তাঁকে তালাক দিয়ে দিল স্বামী। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানা রাজ্যের রাজধানী শহর হায়দরাবাদে।

জানা গেছে, ওই তালাকপ্রাপ্ত মহিলার নাম রুকসানা বেগম। স্বামীর এ হেন আচরণে স্তম্ভিত হয়ে গিয়েছেন তিনি। দেখে শুনে বিয়ে হওয়ার পরেও এই ধরণের ঘটনা কিছুতেই মেনে নিতে পারছেন না রুকসানা। স্ত্রী দেখতে সুন্দরী হলেও তাঁর দাঁতের গঠন পছন্দ ছিল না স্বামীর। সেই নিয়ে বিবাদ চলছিলই তাদের দুজনের মধ্যে। কিন্তু সেই বিবাদ এততাই ঝাঁঝাল হয়ে ওঠে যে শেষ পর্যন্ত তালাকের মত পর্যায়ে পৌঁছে যাবে তা ভাবতে পারেননি রুকসানা। তাঁর কথায়,“গত এক মাস ধরে ঝামেলা হচ্ছিল। এরই মাঝে একদিন আমার স্বামী তিনবার তালাক বলে দেয়। এবং আমাকে ছেড়ে চলে যায়।”

একই সঙ্গে তিনি আরও বলেছেন,“এরপরে আমি নিজেই ফোন করে স্বামীকে ফিরে আসার কথা জানিয়েছিলাম। কিন্তু আমায় বলা হয় যে আমাদের মধ্যে আর কোনও সম্পর্ক নেই।” এই প্রতিকূল পরিস্থিতির মাঝে দাঁড়িয়ে সুবিচার চাইছেন তালাকপ্রাপ্ত রুকসানা বেগম।

আইন করে তিন তাৎক্ষণিক তালাক বাতিল এবং তাৎক্ষণিক তিন তালাকে কড়া শাস্তির বিধান করেও কাজের কাজ কিছুই হচ্ছে না। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছে তিন তালাক সংক্রান্ত একগুচ্ছ অভিযোগ। তবে দেশে আইন করে কি লাভ হয়েছে তার পরেও এধরণের ঘটনা ঘটেই চলেছে। এর প্রতি আইন রক্ষক বা সরকারকে তদারখি করা দরকার বলে মনে করছে সাধারণ মানুষ।