“আমার আর মুখ্যমন্ত্রীর মধ্যে যা ঘটেছে, তা নিয়ে কখনই মুখ খুলিনি”: রাজ্যপাল

357

ওয়েব ডেস্ক, ১৯ অক্টোবরঃ ফের বিস্ফোরক রাজ্যপাল জগদীপ ধনকর। যাদবপুর কাণ্ডের একমাস পর শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কোর্ট বৈঠকে যোগ দিয়ে সাংবাদিক বৈঠকে রাজ্যপাল বলেন, আমি সংবিধান মেনেই চলি। কখনই লক্ষ্মণরেখা পেরোইনি। মমতার নাম করে রাজ্যপাল বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও আমার সঙ্গে যা ঘটেছে, সে নিয়ে কখনই প্রকাশ্যে বলিন। আমি সবসময়ই রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করে কাজ করেছি। রাজ্যের সঙ্গে কী আলোচনা হচ্ছে, তা প্রকাশ্যে আনা রাজ্যপালের সমীচিন নয়।

শুক্রবার তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কোর্ট বৈঠকে যোগ দিতেই গিয়েছেন রাজ্যপাল। নিয়ম অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের এই কোর্ট বৈঠকের সভাপতিত্ব করেন তিনি। এদিনও রাজ্যপালের সঙ্গে সংঘাতের পরিস্থিতি তৈরি হয় কোর্ট বৈঠকে।

রেড রোডে পুজো কার্নিভালে তাঁকে ‘ব্ল্যাক আউট’ প্রসঙ্গে তিনি বলেন, প্রায় ৪ ঘণ্টা ধরে আমায় ব্ল্যাক আউট করে রাখা হল। মিডিয়াকে নিয়ন্ত্রণ করা হল। এরকম ঘটনা আর কোথাও ঘটেনি আগে। অনেকে বলেছেন আমি নাকি শুধু প্রচার চাই। যাঁরা একথা বলছেন, তাঁরা নিজেদের দিকে তাকান। আমার প্রচারের দরকার নেই। রাজ্যপাল বলেন, দুর্গাপুজোর কার্নিভালে যেমন বাংলার প্রতিভার নিদর্শন তুলে ধরা হয়, তেমনই সেখানে একটা অন্ধকার দিক ছিল।

এদিন তাঁর শিলিগুড়ি সফর-বিতর্কেও মুখ খুলেছেন রাজ্যপাল। তিনি বলেন, ‘‘কেউ বলছেন আমি নাকি পর্যটক, আমি পর্যটক নই। আমি আমার সাংবিধানিক দায়িত্ব পালন করেছি। আমি স্তম্ভিত এ ধরনের মন্তব্য শুনে’’। উল্লেখ্য, ক’দিন আগে শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক করেন রাজ্যপাল। যে বৈঠক ‘বয়কট’করে তৃণমূল। এই বৈঠককে ঘিরে রাজ্যপালকে নিশানা করতে আসরে নামে শাসক শিবির।