“কার্নিভালে ডেকে আমাকে অপমান করা হয়েছে” বিস্ফোরক মন্তব্য রাজ্যপালের

970

ওয়েব ডেস্ক, ১৫ অক্টোবরঃ পুজো কার্নিভাল নিয়ে বিস্ফোরক অভিযোগ করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। তাঁর অভিযোগ, কার্নিভালে তাঁকে ডেকে অপমান করেছে রাজ্য সরকার। এ দিন সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের কাছে তিনি বলেন, “চার ঘণ্টা বসেছিলাম, কিন্তু ব্ল্যাকআউট করা হয়। আমাকে যেখানে বসতে দেওয়া হয়েছিল, সেখান থেকে কিছুই দেখতে পাইনি। আমার সামনে ছিল অসংখ্য জনতার ভিড়। ওই ঘটনায় আমি যারপরনাই মর্মাহত।

রাজ্যপাল আরও বলেন, তিনি রাজ্যের সাধারণ মানুষকে জানাতে চান তাঁর সঙ্গে সেদিন ঠিক কী ব্যবহার করা হয়েছিল। সেদিন তিনি প্রায় ‘কেঁদে ফেলেছিলেন’ বলে জানান জগদীপ ধনকড়। তিনি রাজ্যের প্রথম নাগরিক রাজ্যের সাংবিধানিক প্রধান। তা সত্ত্বেও তাঁর সঙ্গে এমন ব্যবহার। কেন? সেই প্রশ্নই তুলছেন রাজ্যপাল।

মঙ্গলবার একটি অনুষ্ঠান থেকে বেরিয়ে ধনকড় বলেন, তিনি ও তাঁর স্ত্রী আমন্ত্রিত হয়েই সেখানে গিয়েছিলেন। দুর্গাপুজো ঘিরে রাজ্যবাসীর উৎসাহ এবং শৈল্পিক প্রতিভা দেখে তিনি মুগ্ধ। কিন্তু তাঁর সঙ্গে যে ব্যবহার করা হয়েছে তাতে তিনি কষ্ট পেয়েছেন। এটা বাংলার সংস্কৃতি নয়। ব্যক্তিগতভাবে তাঁকে নয়, আঘাত করা হয়েছে সেই সংস্কৃতিকে।

প্রসঙ্গত, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়কে হেনস্থার পর ছুটে গিয়েছিলেন রাজ্যপাল। তারপর থেকেই নয়া রাজ্যপাল ও শাসক শিবিরের মধ্যে বিতর্ক তৈরি হয়।