‘ধর্ষকদের ফাঁসি দেওয়ার পরেই নির্ভয়ার মায়ের সঙ্গে দেখা করব’: পবন জল্লাদ

2429

ওয়েব ডেস্ক, ৯ জানুয়ারিঃ নির্ভয়া গণধর্ষণ কান্ডে চার দোষীর ফাঁসি সাজায় সিলমোহর দিয়েছে দিল্লির পাতিয়ালা কোর্ট। আদালতের নির্দেশ অনুযায়ী, আগামী ২২ জানুয়ারি সকাল ৭টায় চার ধর্ষকের ফাঁসি কার্যকর করা হবে। আর এই চার ধর্ষককে ফাঁসি দেবেন পবন জল্লাদ। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, আর এই কাজের জন্য তিনি এক লক্ষ টাকা পাবেন। চার দোষীর জন্য ২৫ হাজার টাকা করে পাবেন তিনি।

পবন বলেন, নিজেকে তৈরি রাখছি ওই বিশেষ দিনের জন্য।কাউকে ফাঁসি দিতে আমার কোনও অসুবিধা হয় না। তবে ফাঁসি কার্যকর না করে নির্ভয়ার মা আশা দেবীর সঙ্গে দেখা করবেন না তিনি। তার কথায়, নির্ভয়া গণধর্ষণ কান্ডের দোষীরা বেঁচে আছে, দিব্যি ঘুরে বেড়াচ্ছে দীর্ঘ ৭ বছর ধরে।

তবে এক মাকে দীর্ঘ ৭ বছর ধরে ন্যায় বিচার পেতে রোজ যন্ত্রণা সহ্য করতে হয়েছে। সেই মায়ের সামনে দাঁড়ানোর মুখ তাঁর নেই। ২০১২ সালের ১৬ ডিসেম্বর গণধর্ষণ করা হয় ২৩ বছরের নির্ভয়াকে, ১৩ দিন পর মারা যায় সে। তারপর থেকে দীর্ঘ ৭ বছর ধৈর্য্য ধরে অপেক্ষা করেছে নির্ভয়ার পরিবার। এই যন্ত্রণা যিনি ভোগ করেছেন তাঁদের সঙ্গে কথা বলার সাহস নেই।

পবন জল্লাদ জানান, তিনি নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি দেওয়ার পর আশা দেবীর সামনে যাবেন। কারণ তিনি মৃত্যুদণ্ডের আদেশ পালনে কোনও ভয় পান না। কিন্তু নিগৃহীতার মায়ের যন্ত্রণাক্লিষ্ট চোখ দেখতে ভয় পান।