২১ দফা দাবীতে ভিত্তিতে কোচবিহার জেলাশাসক স্মারকলিপি দিল আইসিডিএস ও আশাকর্মী সংগঠন

19

কোচবিহার, ১৬ সেপ্টেম্বরঃ অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকাদের বেতন বৃদ্ধি সহ ২১ দফা দাবীর ভিত্তিতে  জেলা শাসককে স্মারকলিপি দিল পশ্চিমবঙ্গ রাজ্য আইসিডিএস কর্মী সমিতি ও আশা স্বাস্থ্য কর্মী ইউনিয়ানের জেলা কমিটি। সোমবার কোচবিহার জেলা শাসকেরকরনে ওই সংগঠনের কর্মী সমর্থকরা মিছিল করে এসে বিক্ষোভ কর্মসূচি ও স্মারকলিপি দেন।

তাদের মূল দাবি, অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকাদের বেতন বৃদ্ধি,আশা কর্মীদের পারিশ্রমিক বকেয়া না রাখা ও সরকারি ছুটি থাকলেও আশা কর্মীদের বুধবারের সম্মানিক/বেতন কাটা  না হয়, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতির ফলে প্রতিনিয়ত দ্রব্যমুল্য বৃদ্ধি সহ ২১ দফা দাবি নিয়ে কোচবিহার জেলা শাসককে ডেপুটেশন বা স্মারকলিপি দেওয়া হয়।

পশ্চিমবঙ্গ রাজ্য আইসিডিএস কর্মী সভানেত্রী কাজল দে জানান,  রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকাররের ভুল নীতির জন্য আইসিডিএস কর্মীরা নিজের অস্তিত্ব হারাতে চলেছেন। তিনি আরো বলেন,আইসিডিএস কর্মীদের রোদ জলকে উপেক্ষা করে সততার সঙ্গে নিজের কাজ করে যান। কিন্তু রাজ্য সরকার তাদের উপর অন্যায় করছেন।

কাজল দে জানান,  অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকাদের বেতন নুন্যতম ১৮০০০-১৫০০০ করা, ৬৫ বছর পর অবসরের সময় ৩ লক্ষ টাকা এককালীন দেওয়া, বৃদ্ধি,আশা কর্মীদের পারিশ্রমিক বকেয়া না রাখা ও সরকারি ছুটি থাকলেও আশা কর্মীদের বুধবারের সম্মানিক/বেতন কাটা  না হয়। খুব দ্রুত সরকার যদি তাদের দাবি না মানে তাহলে বৃহত্তরও আন্দোলনের হুমকি দেন।