আদালত নির্দেশ দিলে ১০ দিনের মধ্যে আপার প্রাইমারীর যাবতীয় নিয়োগ প্রক্রিয়া শেষ করবঃ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

407

ওয়েব ডেস্ক, ২ ডিসেম্বরঃ চাকরির দাবিতে মঙ্গলবার উচ্চ প্রাথমিকে চাকরিপ্রার্থীদের করুণাময়ী থেকে বিকাশ ভবন পর্যন্ত মিছিল করে। মঙ্গলবার বেলা থেকেই স্কুল সার্ভিস কমিশনের সদর দপ্তর এর সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেন এসএসসির চাকরিপ্রার্থীরা। তারপর থেকে শুরু হয় চাপানউতোর। আর সেই পরিস্থিতিতে এসএসসির চাকরি প্রার্থীদের অবস্থান নিয়ে এবার মুখ খুললেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

বুধবার দুপুর বেলায় নিজেদের অবস্থান স্পষ্ট করে দিলেন শিক্ষা মন্ত্রী। উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের দেরি নিয়ে কার্যত আদালতের ওপর চাপিয়ে দিলেন শিক্ষা মন্ত্রী। শিক্ষামন্ত্রী এদিন স্পষ্ট করে জানিয়ে দিলেন আদালত রায় দিলেই শীঘ্রই নিয়োগ শেষ করবে রাজ্য।

আপার প্রাইমারি চাকরি প্রার্থীদের আন্দোলন প্রসঙ্গে শিক্ষামন্ত্রীকে এদিন বলেন “উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া এখনো আদালতের বিচারাধীন অবস্থায় রয়েছে। শুনানি প্রক্রিয়া শেষ হয়ে যায়। আদালত রায় দিলে আমরা শীঘ্রই নিয়োগ প্রক্রিয়া শেষ করব। প্রয়োজনে ১০ দিনের মধ্যে যাবতীয় নিয়োগ প্রক্রিয়া শেষ করে দেব আমরা। ওনারা দাবি করতেই পারেন শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার। কিন্তু নিয়োগ প্রক্রিয়া তো আমাদের হাতে নেই এটা আদালতের হাতেই রয়েছে। আদালত নির্দেশ দিলে দ্রুত নিয়োগ করে দেওয়া হবে।”