১৫ দিনের মধ্যে শুধরে না দিতে পারলে বলবেন, প্রধানমন্ত্রীর কাছে দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রীর

300

ওয়েব ডেস্ক, ১৮ অক্টোবরঃ  জম্মু কাশ্মীরে জঙ্গি হামলায় বিহারী শ্রমিকদের মৃত্যুর পর রাজনৈতিক পারদ চড়ছে। রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব এই ঘটনার জন্য বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমারকে দায়ী করেছেন। অন্যদিকে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতেন রাম মাঝি কাশ্মীর থেকে জঙ্গিদের সাফাই করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের কাছে এক দাবি করে বসেছেন।

জিতেন রাম মাঝি ট্যুইট করে লিখেছেন, কাশ্মীরে লাগাতার আমাদের নিরীহ ভাইদের হত্যা করা হচ্ছে। এই কারণে আমার মন খুব ব্যাথিত। যদি পরিস্থিতি না বদলায় তাহলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আমার আবেদন, কাশ্মীরকে শুধরানোর দায়িত্ব বিহারীদের দেওয়া হোক। ১৫ দিনের মধ্যে শুধরে না দিতে পারলে বলবেন।

বলে দিই, জম্মু কাশ্মীরে সেনার হাতে নিজেদের সঙ্গীদের মৃত্যুতে উন্মাদ হয়ে উঠেছে জঙ্গি সংগঠনগুলো। আর এই কারণে তাঁরা একের পর এক অকাশ্মীরি এবং অমুসলিমদের নিশানা করছে। রবিবার দক্ষিণ কাশ্মীরের কুল্গাম জেলায় জঙ্গিরা বিহারের দুই শ্রমিককে হত্যা করেছে। বিহার নিবাসী রাজা আর জগিন্দর কাশ্মীরে জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন।

এর আগে শনিবার জঙ্গিরা পুলওয়ামা আর শ্রীনগরেও দুজনকে হত্যা করে। শ্রীনগরে বিহারের বাসিন্দা অরবিন্দ কুমার আর পুলওয়ামায় উত্তর প্রদেশের বাসিন্দা সাগির আহমেদকে হত্যা করে জঙ্গিরা।