‘হেঁটে চমকাতে এলে, খাটে শুয়ে ফিরতে হবে’ হুঙ্কার রাজু বন্দ্যোপাধ্যায়ের

36

ওয়েব ডেস্ক, ২৩ ফেব্রুয়ারিঃ আর মাত্র কয়েক দিন বাদে ঘোষণা হতে চলেছে বিধানসভা নির্বাচন। তার আগেই রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দল গুলি তাঁদের প্রচারে নেমেছে। বাদ নেই শাসক দল তৃনমূল ও বিজেপি। আর এই প্রচারে নেমে রাজ্য রাজনীতিতে খেলা হবে স্লোগানে সরগরম। তৃণমূল থেকে বিজেপি এখন তো বামেরাও স্লোগান তুলেছেন খেলা হবে।

এমতাবস্থায় মঙ্গলবার দুর্গাপুরে চা-চক্র থেকে খেলা হবে স্লোগান তুলেছেন বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়। হুঙ্কার দিয়ে রাজু বলেছেন এবার খেলা হবে ডাং আর গুলির। হেঁটে চমকাতে এলে খাটে শুয়ে ফিরতে হবে। রাজুর এই বিতর্কিত মন্তব্য ঘিরে নতুন করে রাজনৈতিক উত্তেজনা বাড়তে শুরু করেছে দুর্গাপুরে।

ফের বিতর্কিত মন্তব্য বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ের। দুর্গাপুরে গান্ধী মোড়ে চা-চক্র থেকে খেলা হবে স্লোগান দিয়ে হুঙ্কার দিয়েছেন দিয়েছেন। তৃণমূল কংগ্রেসকে রীতিমতো শাসনোর সুরেই বিজেপি নেতা বলেছেন এবার হেঁটে চমকাতে এলে খাটে শুয়ে ফিরতে হবে। একুশের ভোটে এবার ডাং আর গুলির খেলা হবে হুঙ্কার দিয়েছেন বিজেপি নেতা। তারপর থেকেই রাজনৈতিক উত্তেজনা চড়তে শুরু করেছে শিল্প নগরীতে।

খেলা হবে স্লোগান নিয়ে জমে উঠেছে একুশের ভোটমুখী বাংলা। বীরভূমের তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি প্রথম খেলা হবে স্লোগান তুলেছিলেন। খেলা হবে এবারের ভোটে ভয়ঙ্কর খেলা হবে বলে স্লোগান তুলেছিলেন তিনি। সেই খেলা হবে স্লোগান শোনা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠে। এমনকী তৃণমূলের গণ্ডী পেরিয়ে সেই খেলা হবে স্লোগান ভর করেছে বাম-বিজেপি শিবিরেও।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে সিিবআইয়ের নোটিস পাঠানোর দিন ফুঁসে উঠেছিলেন মমতা। তিনি রীতিমতো হুঙ্কার দিয়ে বলেছিলেন এবার খেলা হবে। জেলে বলেও লড়াই চালিয়ে যাবেন। বঙ্গবন্ধুর মতো লড়াইয়ের বার্তা দিয়েছিলেন মমতা। বিজেপিকে রীতিমতো হুঁশিয়ার করেছেন তিনি। যদিও তারপরেও সিবিআই নিজের পথে এগিয়েই রুজিরাকে জেরা করে। জেরা করা হয়েছে অভিষেকের শ্যালিকাকেও।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মুখেও শোনা গিয়েছে খেলা হবে স্লোগান। প্রায় প্রতিদিনই প্রাতর্ভ্রমণে বেরিয়ে তৃণমূল কংগ্রেসকে নিশানা করেন তিনি। দিলীপ ঘোষ সোমবার বলেছেন এবার খেলা হবে। গ্যালারিতে বসে দেখবে তৃণমূল। ২০০ গোল তৃণমূলকে দেবে বিজেপি। বিজেপি নেতারাও একর পর এক স্লোগান দিেয় চলেছেন খেলা হবের সুরে।