বোলপুরে মাটি খুঁড়ে ৩টি মানুষের মাথার খুলি উদ্ধার, চাঞ্চল্য

116

বীরভূম, ২০ অক্টোবরঃ বহু প্রাচীন ভগ্ন মন্দির ভাঙতে গিয়ে মাটি খুঁড়ে উদ্ধার হলো তিনটি নর খুলি। আজ অর্থাৎ রবিবার  সকাল ১১:৩০ মিনিটে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বোলপুর থানার অন্তর্গত বাহিরী পাঁচশোয়া গ্রাম পঞ্চায়েতের যদুপুর গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়,বোলপুর থানার অন্তর্গত যদুপুর গ্রামে দক্ষিণ পাড়ে মল্লারপুকুরের কাছে তারা মায়ের একটি বহু প্রাচীন মন্দির ছিল। স্থানীয়রা সেই মন্দিরটিকে সংস্কার করতে গিয়ে প্রথমে মন্দিরটিকে ভাঙে ও পড়ে মাটি খুঁড়ার সময় উদ্ধার করে তিনটি নর খুলি। যারমধ্যে একটি খুলি ভেঙে খণ্ডিত হয়ে যায়।

এই ঘটনায় ইতিমধ্যেই ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পরে ঘটনাটির খবর পেয়ে বোলপুর থানার পুলিশ ঘটনাস্থলে আসে ও খুলি গুলি উদ্ধার করে নিয়ে যায়। আপাতত মন্দির নির্মানের কাজ বন্ধ করে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এই ঘটনাটির সাথে কেউ তন্ত্রসাধনার মতো যোগ খুঁজে পাচ্ছেন। তো আবার অনেকেই নানান কথা বলছেন। যা নিয়ে এককথায় বলা যায় ওই এলাকায় স্থানীয় বাসিন্দাদের উত্তেজনা ছিল অনেকটাই।

মন্দিরের সেবায়েত নীলকুমার থাণ্ডার জানান,“ আমাদের গ্রামের মল্লারপুকুরের  দক্ষিণপাড়ে একটি কালী ঠাকুরের মন্দির ছিল। এইটি দীর্ঘ দিনের পুরনো মন্দির। এখানে একটি প্রতিষ্ঠিত কালী মায়ের মূর্তি ছিল। এই কালী মায়ের পুজো আমাদের পূর্বপুরুষরা দীর্ঘদিন ধরে করে এসেছিলেন। এখন আমরাই করি। এই বছর আমরা উক্ত স্থানটির সংস্কার করে একটি মন্দির করার প্রয়াস নি।

সেই জন্য আজকে আমরা মায়ের মূর্তিটিকে সরিয়ে যখন মাটি খুঁড়ছিলাম তখন মাটির নিচে তিনটি মানুষের মাথার খুলি উদ্ধার করি। কিন্তু তার মধ্য একটি খুলি খনন করার সময় খন্ডিত হয়ে যায়। এই বিষয়টি আইনের ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করলাম।”