হাতির হানা দোকানে, নষ্ট হল বিভিন্ন সামগ্রী

51

আলিপুরদুয়ার,২৫ অক্টোবরঃ দোকানে হানা দিয়ে আটা ভর্তি বস্তা নিয়ে চম্পট দিল হাতি। ঘটনাটি ঘটেছে, আলিপুরদুয়ার জেলার মাদারিহাট বীরপাড়া ব্লকে। শুক্রবার ভোররাতে মধ্য খয়েরবাড়ি এলাকায় হানা দেয় একটি হাতি। ঘটনায় খবর দেওয়া হয় বনদপ্তরে। পরে তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন গভীর রাতে একটি হাতি জঙ্গল থেকে বেরিয়ে এক দোকানে গিয়ে হামলা চালায়। ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসী। তাঁরা আরও জানান ওই হাতি দোকানে ঢুকে সমস্ত জিনিস তছনছ করে দেয়।দোকানে থাকা আটার বস্তা সহ অন্যান্য সামগ্রী  নষ্ট করে দেয় বলেও জানান স্থানীয়রা ।

ঘটনায় ক্ষতিগ্রস্ত দোকানের মালিক বলেন,রাত তিনটে নাগাদ হটাৎ আওয়াজ শুনে বাড়ি থেকে বেরিয়ে আসেন তিনি। ওই ব্যক্তি দেখেন দাঁতাল দোকানের দেওয়াল ভেঙে চাল,ডাল আটা খেয়ে ফেলার পাশাপাশি দোকানের জিনিসপত্র নষ্ট করে দেয়।  পাশাপাশি এক বস্তা ভর্তি আটা নিয়ে চলে যায় হাতিটি। এই হামলায় ক্ষতি হয়েছে   প্রায় কয়েক হাজার টাকার জিনিস বলেন জানান তিনি।

এবিষয়ে বন দপ্তরের মাদারিহাট রেঞ্জ সূত্রে জানা গেছে, হাতির হানায় ক্ষতিগ্রস্থ ব্যক্তি আবেদন করলে সরকারি নিয়ম মেনে তিনি ক্ষতিপূরণ পাবেন।