মহারাষ্ট্র ও হরিয়ানায় শান্তিতেই চলছে ভোটগ্রহণ পর্ব

144

ওয়েব ডেস্ক, ২১ অক্টোবরঃ আজ হরিয়ানা ও মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। এই দুই রাজ্যের পাশাপাশি সবমিলিয়ে মোট ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের আরও ৫১টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ।হরিয়ানায় শাসক দল বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে রয়েছে কংগ্রেস ও ইন্ডিয়ান ন্যাশনাল লোক দল।অন্যদিকে মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনা জোটের বিরুদ্ধে লড়াই কংগ্রেস-এনসিপি জোটের। পাঁচ বছর আগে দুটি রাজ্যেই ক্ষমতা দখল করেছিল বিজেপি।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে মানুষকে আরও বেশি করে ভোটদানের আহ্বান জানিয়েছেন।

এদিন সকালেই মহারাষ্ট্রে বেশ কয়েকজন পরিচিত রাজনৈতিক মুখ ও বলিউড তারকাকে ভোটের লাইনে দাঁড়াতে দেখা যায়। অভিনেতা ও বিজেপি সাংসদ রবি কিষণ এবং অভিনেত্রী পদ্মিনী কোলাপুরে ভোট দিয়েছেন।রেলমন্ত্রী পীযূষ গোয়েলও এদিন সকালেই তাঁর ভোটাধিকার প্রয়োগ করেন। রাজ্যের ২৮৮টি আসনেই এদিন ভোট গ্রহণ হচ্ছে।

একই চিত্র হরিয়ানার ৯০টি আসনেও। সকাল ৯ট পর্যন্ত দুই রাজ্যেই শান্তিতেই ভোট গ্রহণ চলছে বলে খবর। হরিয়ানায় এদিন হরিয়ানায় বিজেপি ও কংগ্রেস ৯০টি আসনেই লড়ছে। আইএনএলডি লড়ছে ৮১টি আসনে। এছাড়াও এই রাজ্যে বিএসপি, আপ, জেজেপির মতো দলও লড়াইয়ে রয়েছে। তবে কংগ্রেস নেতা ভূপিন্দর সিং হুডা এদিন বলেছেন, এ রাজ্যে তাঁদের লড়াই সরাসরি বিজেপির সঙ্গে। ছোট দলগুলি এ রাজ্যে কোনও ছাপ ফেলতে পারবে না। নির্বাচনের ফলপ্রকাশ ২৪ অক্টোবর।