গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আক্রান্ত ৮৭, উদ্বেগ

248

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ দিনাজপুরঃ প্রতিদিনই বাড়ছে সংক্রমণ! জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ৮৭। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৬০ জন হল। তবে একথা ঠিক আনলক ২ এর শেষ থেকে জেলায় সংক্রমিতের সংখ্যাটা একধাক্কায় অনেকটাই বেড়ে গেছে। এখন দেখার সবে শুরু হওয়া আনলক ৩ পর্যায়ে জেলার হাল কি দাঁড়ায়। তবে এর মধ্যেও একটা ভাল  নজীর বলতে হবে জেলায় মোট আক্রান্তদের মধ্যে ৯০৯ জনই  কিন্তু সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

অন্যদিকে জেলা  স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, শনিবার রাতে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিআরডি থেকে করোনা সক্রমনের টেস্টের  রিপোর্ট আসে।  সেই রিপোর্ট অনুযায়ী ৮৭ জনের রিপোর্টে পজিটিভ এসেছে।গত ৩০ এবং ৩১ জুলাই আক্রান্তদের সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য সেখানে স্বাস্থ্য দফতরের তরফে পাঠানো হয়েছিল। ওই সুত্রেই জানা গেছে জেলায় নতুন করে যে ৮৭ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে তার মধ্যে  জেলা সদর শহর বালুরঘাটেই সংক্রামিত হয়েছেন ৯ জন।

এছাড়াও বালুরঘাট গ্রামীণ এলাকায় সংক্রামিত হয়েছেন ৮ জন। পাশাপাশি জেলার  বংশিহারীতে ৩ জন, গঙ্গারামপুর শহরে ৪ জন ও গংগারামপুর  গ্রামীণ এলাকায় ৬ জন, কুশমণ্ডিতে ৭ জন, হরিরামপুরে ৭ জন, তপনে ১৩ জন, কুমারগঞ্জে ২০ জন এবং হিলিতে ১০ জন সংক্রামিত হয়েছেন বলে খবর মিলেছে।তবে এদের মধ্যে অনেকের উপসর্গ দেখা মিললেও এদের কারোর কোন ভ্রমন বৃত্তান্ত নেই। এই ঘটনা জেলাজুড়ে করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগ বাড়ছে।নতুন সংক্রমিতদের সেফ হাউজে এনে চিকিৎসার প্রক্রিয়া শুরু করা হয়েছে বলে জানা গেছে।তবে এব্যাপারে জেলা স্বাস্থ্য তরফে কোন মন্তব্য এখনও পাওয়া যায়নি