ফের মাঝ আকাশে দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭

245

ওয়েব ডেস্ক, ১ আগস্টঃ করোনা আবহের মাঝে ফের ভয়াবহ দুর্ঘটনার কবলে দুটি বিমান। ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত সাত জনের। দুটি আলাস্কার অ্যাংকোরেজের আকাশে এই বিমান দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে একটি বিমানে একাই ছিলেন ওই এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি গ্যারি নপ। অন্য বিমানটিতে ছিলেন চার পর্যটক, একজন গাইড এবং একজন পাইলট। দুই বিমানের মোট সাত জন যাত্রীই এই দুর্ঘটনায় প্রাণ হারান। দ্বিতীয় বিমানে পর্যটকরা সাউথ ক্যারোলিনা থেকে যাত্রা শুরু করেছিলেন। ওই বিমানের গাইজ কানসাস এবং পাইলট সোলডোটনার বাসিন্দা।

এই বিমান দুর্ঘটনায় অন্যান্য মৃতেরা হলেন দ্বিতীয় বিমানের ৬৭ বছরের পাইলট গ্রেগোরি বেল, ৪০ বছরের গাইড ডেভিড রজার্স এবং দক্ষিণ ক্যারোলিনা থেকে আসা চার পর্যটক হলেন ২৬ বছরের সেলেব হালসে, ২৫ বছরের হেদার হালসে, ২৪ বছরের ম্যাকি হালসে ও ২৩ বছরের ক্রিস্টিন রাইট।

এই বিমান দুর্ঘটনায় মৃতদের মধ্যে রয়েছেন আলাস্কার এক নির্বাচিত জনপ্রতিনিধিও। দুটি বিমানের একটি তিনি নিজে চালাচ্ছিলেন বলে জানা গিয়েছে। আলাস্কার কেনাই পেনিনসুলায় অবস্থিত শহর সোলডোটনায় অবস্থিত বিমানবন্দরের কাছে এই দুর্ঘটনা ঘটে। আলাস্কার স্টেট ট্র‌ুপার্স লিখিত বিবৃতি দিয়ে জানিয়েছে যে দুটি বিমানের সব যাত্রীরই মৃত্যু হয়েছে।

এর আগে গত ৬ জুলাই আমেরিকার ইডাহোতে মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ ঘটে। ডিলেন হ্রদের উপর ভেঙে পড়ে বিমান দুটি। মুহূর্তে আগুন ধরে হ্রদের জলে ডুবে যায় বিমান। ঘটনায় আট জনের মৃত্যু হয়। সেই ঘটনায় নিখোঁজ ছিল আরও ছয় যাত্রী।