নতুন বছরেই বৃষ্টি ভিলেন হতে পারে এই বাংলায়

64

কলকাতা, ২৭ ডিসেম্বর: এই শীতেও শুক্রবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া সূত্রে জানা গেছে, আগামীকালও বৃষ্টির সম্ভাবনা আছে। সকালে দিনে মেঘলা আকাশ থাকবে। ২৮ ও ২৯ ডিসেম্বর কলকাতায় তাপমাত্রা আবারও ১১ ডিগ্রির কাছাকাছি নামবে। ৩০ ও ৩১ তারিখ তাপমাত্রা সামান্য বাড়বে। তারপর ১ জানুয়ারি থেকে ৩ জানুয়ারি পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির সম্ভাবনা আছে। পশ্চিমের জেলাগুলিতে বেশ কয়েকটা জায়গায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

 এছাড়া কলকাতার সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ ও কাল বিভিন্ন জেলা এবং হিমালয় পর্বত সংলগ্ন সমস্ত জেলাতে শীতলতম দিন হওয়ার সম্ভাবনা আছে। পুরুলিয়া, বাঁকুড়া ,বীরভূম ,ঝাড়গ্রাম এবং হিমালয় সংলগ্ন জেলাগুলোতে শৈতপ্রবাহের সর্তকতা বার্তা রয়েছে আজ ও কালকের। ২৯ ডিসেম্বর শুধু উত্তরের জেলাগুলোতে শৈত্যপ্রবাহ সর্তকতা থাকবে।

১ জানুয়ারি থেকে তিন তারিখ সকাল পর্যন্ত পশ্চিমবঙ্গের সব জায়গাতেই বৃষ্টি, ২ জানুয়ারি পশ্চিমের জেলা গুলিতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। আগামী ৪৮ঘণ্টায় দক্ষিণবঙ্গে বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদে কুয়াশা সর্তকতা রয়েছে। উত্তর পশ্চিম ভারতে ৩০ডিসেম্বর একটি পশ্চিমী ঝঞ্জা আসছে তার ফলেই এই বৃষ্টিপাতের সম্ভাবনা আবহাওয়া দফতর জানিয়েছে।