আগামীতে সিপিএম ও কংগ্রেসের মতো অবস্থা হবে মমতার: দিলীপ ঘোষ

211

বিশ্বজিৎ সরকার, শিলিগুড়িঃ কোচবিহারের তুফানগঞ্জে ক্যা-এর পক্ষে অভিনন্দন যাত্রা  করাতে যাওয়ায় আগে মঙ্গলবার সকাল ১০টা নাগাদ ২০ নাগাদ বাগডোগরা বিমানবন্দরে পৌঁছায়। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল কংগ্রেসকে একহাত নিলেন। তিনি বলেন, মমতা ব্যানার্জির রাস্তায় হাঁটা ও বিল আনা ছাড়া আর কোন কাজ নেই। বিল আনুক যাই আনুক নিন্দা প্রস্তাব আনুক তাকে কি সংবিধানের আইন পাল্টাবে। সংসদে যে আইন পাশ হয়েছে রাষ্ট্রপতির সই হয়ে গেছে। দেশের সংবিধান অনুযায়ী আইন। তার বিরোধিতা করা মানে সংবিধানের বিরোধীতা করা।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পাহাড় সফর নিয়ে কটাক্ষ করে বলেন, মমতা ব্যানার্জির উত্তরবঙ্গে জায়গাই নেই উনার। খালি জায়গা খুঁজে বেড়াচ্ছে উত্তর থেকে দক্ষিণ। উনি সেভাবে সাধারণ মানুষকে এনআরসি ও সিএএ নিয়ে ভয় দেখিয়ে ছিল। যখন আমরা পথে নেমেছি তখন সাধারণ মানুষ আমাদের সঙ্গে নেমে গেছেন। মমতা ব্যানার্জি বুঝতে পারছেন যে তাকে পশ্চিমবঙ্গের মানুষ রিজেক্ট করছে।

এর পাশাপাশি তিনি আরও বলেন, পাহাড় থেকে লোক আগেই মমতা ব্যানার্জিকে ধাক্কা দিয়ে নীচে নামিয়ে দিয়েছে। তাই আগামীতে তার অবস্থা সিপিএম ও কংগ্রেসের মতো হবে। মমতা ব্যানার্জিকে সবাই আলাদা করে দিল। উনিতো এনপিআর ও এআরপি সবাই নিয়ে লাফাছিলেন। কিন্তু সবাই মিটিং এ চলে গেলেন মোদীজীর সঙ্গে। এখনতো দিদি আলাদা হয়ে গেছে। আর সবাই মোদীজীর সঙ্গে হয়ে গেছেন। তাই উনার কমপক্ষে দেওয়াল লিখন পড়া উচিত। আর না হলে পশ্চিমবঙ্গে অন্য দলের যা হয়েছে তাই হবে। তাই উনার বোঝা উচিত যে উনাকে সাধারণ মানুষ আর চাইছেন না।