উন্নাও কাণ্ডের বিচারে এইমস হয়ে উঠল আদালত কক্ষ

15

ওয়েব ডেস্ক, ১২ সেপ্টেম্বরঃ উন্নাও গণধর্ষণ-কাণ্ডে নির্যাতিতার বয়ান রেকর্ড করতে দিল্লির এইমস হাসপাতালেই পৌঁছে গেলেন খোদ বিচারক।

নিজের পরিবারের সঙ্গে গাড়ি করে যাওয়ার সময় নির্যাতিতার গাড়িকে পিষে দেয় একটি ট্রাক। অভিযোগ, নির্যাতিতাকে প্রাণে মেরে ফেলতেই নাকি পরিকল্পনা করেই তাঁর গাড়িকে পিষে দিয়েছিল ট্রাকটি এবং এর পিছনে কুলদীপেরই হাত ছিল।

নির্যাতিতার গাড়িকে ট্রাক ধাক্কা মারলে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। বর্তমানে এইমস হাসপাতালে চিকিৎসা চলছে নির্যাতিতার। এখন তাঁর অবস্থা কিছুটা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। যদিও এই গাড়ি দুর্ঘটনায় তাঁর এক আত্মীয় মারা যান। তাঁর আইনজীবী এখনও আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে রয়েছে। এই পরিস্থিতিতে তাঁর জবানবন্দি রেকর্ড করতে এইমসে বসে গেল আস্ত এক আদালত। উন্নাওয়ের প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন ওই নির্যাতিতা। সেই মামলার শুনানির জন্য এইমসেই বসবে আদালত। সেখানেই চলবে এই মামলার শুনানি। এ দিন পুলিশি নিরাপত্তায় কুলদীপকেও হাসপাতালে শুনানির সময় নিয়ে আসা হয়।

গত সপ্তাহে দিল্লি হাইকোর্ট উন্নাও মামলার শুনানির জন্য এইমস হাসপাতালে গিয়ে কাজ চালানোর নির্দেশ দেয়। এতে হাসপাতালে চিকিৎসাধীন থাকা নির্যাতিতার বয়ান নিতে সুবিধা হবে বলে মনে করে আদালত। এরফলে উন্নাও ধর্ষণ মামলার সঠিক বিচার হবে বলে মনে করা হচ্ছে।