পূজার মধ্যেই বিপত্তি নারদ কর্তার, সিবিআই তলব করল ম্যাথু স্যামুয়েলকে

170

ওয়েব ডেস্ক, ৫ সেপ্টেম্বরঃ পূজার মধ্যেই বিপত্তি নারদ কর্তার। নারদাকাণ্ড নিয়ে তদন্তের জন্য ম্যাথু স্যামুয়েলকে তলব করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। দুর্গাপূজার মধ্যেই হাজিরা দেওয়ার কথা আছে তাঁর। সূত্রে খবর, নবমী, দশমী, একাদশী এই ৩ দিনই সিবিআই দপ্তরে হাজিরার জন্য ডাকা হয়েছে তাকে।

প্রসঙ্গত, নারদকাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছেন প্রাক্তন আইপিএস অফিসার এসএমএইচ মির্জাকে। আগামী ১৫ তারিখ পর্যন্ত মির্জার জেল হেফাজতের আদেশ জারি করেছে সিবিআই-এর বিশেষ আদালত। পাশাপাশি, ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে স্টিং অপারেশনের কয়েকটি ভিডিয়ো পেয়েছে গোয়েন্দারা। সেই ফুটেজেই দেখা গেছে, ওই অফিসার তাঁর ফোন মারফত কারও কাছ থেকে  লক্ষাধিক টাকা লেনদেনের কথা বলছেন। সেই টাকা তিনি কাকে দিচ্ছিলেন এবং কোথায় দিচ্ছিলেন তারই উত্তর খুঁজছে গোয়েন্দা সংস্থা ।

এদিকে সিবিআইয়ের জেরার মুখে পড়ে মির্জা সিবিআইকে জানায়, মুকুল রায়ের ফ্ল্যাটেই ওই টাকা লেনদেন হয়েছিল। পরে সেই ফুটেজ খতিয়ে দেখেই লেনদেনের ঘটনার ব্যাপারে পুনর্নির্মাণ তদন্ত করার সিদ্ধান্ত নেয় গোয়েন্দা কর্তারা। পাশাপাশি, এই পরিস্থিতির পুখানুপুখ বিশ্লেষণের জন্যই ফের তলব করা হল ম্যাথু স্যামুয়েলকে। যা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে বিভিন্ন রাজনৈতিক মহল।

এদিকে নারদা কর্তা জানিয়েছেন, ওই সময় আমি আসানসোলের জামুড়িয়ার একটি দুর্গাপুজোয় অংশ নিব। কারন হিসাবে তিনি দেখিয়েছেন, সেখানে নাকি তাকে আমন্ত্রন করা হয়েছিল। তিনি আরও জানান নবমীর দিন পর্যন্ত তিনি বিভিন্ন পুজায় থাকবেন। আর এরপরই কলকাতায় ফিরবেন তিনি।