লো স্কোরিং ম্যাচে মুকেশ-অর্শদীপের কামাল,  ৪-১ এ সিরিজ জিতল ভারত

0
32

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৪ ডিসেম্বর, বেঙ্গালুরুঃ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ এ সিরিজ জিতল ভারত। রবিবাসরীয় রাতে রুদ্ধশ্বাস ম্যাচে ৬ রানে জয় সূর্যকুমারদের। নাটকীয়ভাবে হারা ম্যাচ জেতালেন মুকেশ কুমার এবং অর্শদীপ সিং। গত ম্যাচেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয় নিশ্চিত করেছে ভারত। রবিবার ছিল টি-২০ সিরিজের নিয়মরক্ষার ম্যাচ। এদিন সূর্যকুমার যাদবের নেতৃত্বে বেঙ্গালুরুতে সিরিজের শেষ ম্যাচে নামে ভারত।

টস জিতে প্রথমে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। অজি অধিনায়ক ম্যাথু ওয়েড। তবে অন্যান্য দিনের মতো শুরুটা ভালো হয়নি ভারতীয় দলের। ওপেনার যশস্বী জয়সওয়াল আউট হন ২১ রানে। এরপরই আউট হন রুতুরাজ গায়কোয়াড়। ৫৫ রানে ৪ উইকেট হারায় ভারত। সূর্যকুমার যাদব, রিঙ্কু সিংরা ব্যর্থ। তবে শ্রেয়স আইয়ারের অর্ধশতরানে ম্যাচে ফেরে ভারত। ৩৬ বলে টি-২০ তে নিজের অষ্টম অর্ধশতরানে পৌঁছন শ্রেয়স।‌ ইনিংসে ছিল ২টি ছয়, ৫টি চার। ৩৭ বলে ৫৩ রান করে আউট হন তিনি।

শেষদিকে গুরুত্বপূর্ণ রান যোগ করেন জীতেশ শর্মা (২৪) এবং অক্ষর প্যাটেল (৩১)। ২০ ওভারের শেষে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান তোলে ভারত। ১৬১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে ১৫৪ রানেই ইনিংস শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার। নিয়মিত ব্যবধানে উইকেট হারায় অজিরা। একটা সময় ৪ উইকেট হারিয়ে ১০২ রান ছিল অজিদের। সেখান থেকে মাত্র ৫২ রানে পরের চার উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে কৃতিত্ব প্রাপ্য ভারতীয় বোলারদের।

চিন্নস্বামীর ব্যাটিং পিচেও অল্প রান ডিফেন্ড করেন রবি বিষ্ণোই, মুকেশ কুমার, অর্শদীপ সিংরা।‌ ৩২ রানে ৩ উইকেট নেন মুকেশ। জোড়া উইকেট বিষ্ণোই এবং অর্শদীপের। শেষ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল মাত্র ১০ রান। কিন্তু মাত্র তিন রান দেন অর্শদীপ। তাঁর বুদ্ধিদীপ্ত বোলিংয়ের কাছে জেতা ম্যাচ হাতছাড়া হয় অস্ট্রেলিয়ার। ভারত ম্যাচ জেতে ৬ রানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here