হকিতে পাকিস্তানকে ৪ গোলে উড়িয়ে সেমিফাইনালে ভারত

0
14

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৯ অগাস্টঃ অধিনায়ক হরমনপ্রীত সিংয়ের জোড়া গোলে জিতে চলতি এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে চলে গেল ভারত। বুধবার চেনাইয়ের মেয়র রাধাকৃষ্ণন স্টেডিয়ামে পাক দলকে ৪-০ ব্যবধানে হেলায় হারিয়ে দিল ঠিম ইন্ডিয়া।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে টিকে থাকতে হলে এই ম্যাচে অন্তত পক্ষে ড্র করতে হত পাকিস্তানকে। হেরে যাওয়ায় প্রতিযোগিতা থেকে ছিটকে গেল তারা। খেলার ১৫ ও ২৩ মিনিটে হরমনের স্টিক থেকে জোড়া গোলে এগিয়ে যায় টিম ইন্ডিয়া। এরপর তৃতীয় গোল যুগরাজ সিং। চতুর্থ কোয়ার্টারের শেষ দিকে বক্সের মধ্যে ঢুকে ক্রস বাড়ান মনদীপ। সেই বলে স্টিক ছুঁইয়ে গোল করেন আকাশদীপ সিংহ। ৪-০ এগিয়ে যায় ভারত।

যদিও এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করেন পাকিস্তানের মুহম্মদ খান। রেফারি গোল দেন। রিভিউ নেয় ভারত। রিপ্লে দেখে গোল বাতিল করেন টেলিভিশন আম্পায়ার। কিন্তু ভারতের বিরুদ্ধে পেনাল্টি কর্নারের সিদ্ধান্ত দেন তিনি। যদিও তা কাজে লাগাতে পারেনি পাক দল।

উমর ভুট্টোর ক্রস থেকে সুফিয়ানের শট ভাল বাঁচান গোলরক্ষক কৃষ্ণ পাঠক। তবে ৪-০ হয়ে যাওয়ার পর ম্যাচে ফেরার সুযোগ ছিল না পাকিস্তানের। হেরেই মাঠ ছাড়ে তারা। সেই সঙ্গে প্রতিযোগিতা থেকে বিদায় নিতে হয় তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here