পরিস্হিতি সরেজমিনে খতিয়ে দেখতে মণিপুরে গেলেন ‘ইন্ডিয়া’ জোটের প্রতিনিধিরা

0
26

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২৯ জুলাই, ইম্ফলঃ শনিবার উত্তর-পূর্ব রাজ্য মণিপুরের হিংসা কবলিত এলাকা সরেজমিনে খতিয়ে দেখতে গেলেন বিরোধী জোট ‘ইন্ডিয়া’র ২০ জন সংসদ সদস্যের একটি প্রতিনিধি দল। শনিবার বিকালে রাজধানী ইম্ফলে পৌঁছন তাঁরা। বিমানবন্দর থেকেই কপ্টারে করে সরাসরি অশান্ত চূরাচন্দ্রপুর পৌঁছে যান তাঁরা।

সেখানে নির্যাতিতা-সহ কুকি সম্প্রদায়ের নেতা ও মহিলা গোষ্ঠীর সদস্যদের সঙ্গে দেখা করে কথা বলেন ‘ইন্ডিয়া’ জোটের প্রতিনিধিরা। চূরাচন্দ্রপুরে ত্রাণ শিবিরও পরিদর্শন করেন বিরোধী জোটের নেতারা। প্রতিনিধি দলে আছেন কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী, গৌরব গগৈ, ফুলো দেবী নেতাম, কে সুরেশ; তৃণমূল কংগ্রেসের সুস্মিতা দেব; আম আদমি পার্টির সুশীল গুপ্তা; শিবসেনা’র (ইউবিটি) অরবিন্দ সাবন্ত; ডিএমকে’র কানিমোঝি করুনানিধি; জনতা দল ইউনাইটেড’র রাজিব রঞ্জন সিং ও অনিল প্রসাদ হেগড়ে; সিপিআই’র সন্দোশ কুমার; সিপিআইএমের এ এ রহিম, আরজেডির মনোজ কুমার ঝা; সমাজবাদী পার্টির জাবেদ আলী খান; ঝাড়খান্ড মুক্তি মোর্চার মহুয়া মাঝি; এনসিপির পি পি পি মোহাম্মদ ফাইজল; আরএলডির জয়ন্ত সিং; ভিসিকের থিরু থোল থিরুমাভালাবান ও ডি রবিকুমার; আরএসপির এন কে প্রেমাচান্দ্রন; আইইউএমএল’র ইটি মোহাম্মদ বাসির প্রমুখ।

২৯ এবং ৩০ জুলাই-এই দু’দিন তাঁরা মণিপুরের হিংসা কবলিত এলাকা ঘুরে দেখবেন, নির্যাতিত মহিলা ও দুর্গতদের পরিবারের সদস্যদের সাথে কথা বলবেন। রবিবার মণিপুরের রাজ্যপাল অনুসূইয়া উইকে’র সঙ্গে সাক্ষাৎ করবেন তাঁরা।

পরিদর্শনের পর কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী কেন্দ্র ও মণিপুর সরকারকে আক্রমণ করে বলেন, “দুর্গতদের মুখ থেকেই স্পষ্ট যে, তাঁরা কতটা আতঙ্কিত রয়েছেন। তাঁরা কারও সঙ্গে কথা বলতে চাইছেন না।” অবিলম্বে অশান্তি শেষ হওয়া জরুরি বলেও দাবি জানিয়েছেন তিনি।

যদিও বিরোধী-জোটের প্রতিনিধিদের মণিপুর সফর নিয়ে কটাক্ষ করেছে বিজেপি। বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি ইন্ডিয়া’-র প্রতিনিধিদের দু-দিনের মণিপুর সফর ‘রাজনৈতিক ট্যুরিজম’ বলে ব্যঙ্গ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here