‘ভারত নিরাপদ নয়, আইসিসির উচিত সেখানে ক্রিকেট বন্ধ করা’ : মিয়াঁদাদ

487

ওয়েব ডেস্ক, ২৮ ডিসেম্বরঃ বিগত বেশ কয়েকবছর ধরে বারংবার ভারতবিদ্বেষী মন্তব্যের জন্যই শিরোনামে আসেন প্রাক্তন পাক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ।এবার যেমন ভারতের বর্তমান পরিস্থিতির জন্য সমস্ত খেলা এদেশে বন্ধ করার জন্য আইসিসি-র কাছে আর্জি জানালেন তিনি। তিনি বলেন, ‘ভারত তাদের নিজেদের জনগণের সঙ্গেই লড়াই করছে। ভারত আর নিরাপদ নয়, আইসিসির উচিত সেখানে খেলা বন্ধ করা।’

যদিও আর্জি কেবল নয়, আইসিসির উদ্দেশে রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক।তিনি বলেন, ‘আইসিসি-র উদ্দেশ্যে বলব, দয়া করে সব দেশকে ভারত সফরে যেতে বারণ করুন।এখন আমরা সবাই দেখব, আইসিসি কতটা ন্যায়বিচার দেখাতে পারে।’ সিএএ-র প্রতিবাদে দেশের বিক্ষিপ্ত জায়গায় চলছে বিক্ষোভ৷ দেশের বেশ কিছু জায়গায় তাণ্ডবের নামে ভাঙচুর চালিয়েছেন বিক্ষোভকারীরা। এমন অবস্থায় ভারতকে কালো তালিকাভুক্ত করার দাবি জানালেন মিয়াঁদাদ।একজন পাকিস্তানি হিসাবে মিয়াঁদাদের দাবি যে ভারতের সঙ্গে সমস্ত খেলা স্থগিত করা হোক।এর আগে এহসান মনি বলেছিলেন যে পাকিস্তানের থেকে ভারতে নিরাপত্তার অবস্থা অনেক খারাপ।এদিন কার্যত সেই একই কথা বললেন মিয়াঁদাদ। একই সঙ্গে হিন্দু বলে দানিশ কানেরিয়ার সঙ্গে বৈষম্য হয়েছে, এই অভিযোগও উড়িয়ে দিয়েছেন। তাঁর মতে, বৈষম্য হলে দেশের জন্য এতদিন খেলল কী করে দানিশ।

উল্লেখ্য, সম্প্রতি পাকিস্তান সফর বাতিল করেছে বাংলাদেশ। শুধু বাংলাদেশই অবশ্য নয়, বহু দেশ পাকিস্তানের নিরাপত্তাজনিত সমস্যার কারণেই সেখানে সিরিজ খেলতে যেতে চায় না। শ্রীলঙ্কা টিমবাসে জঙ্গি হামলার ঘটনা এখনও আতঙ্কে ভোগায় ক্রিকেট দুনিয়াকে।