নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়ে সিরিজ খোয়ালো ভারত

51

ওয়েব ডেস্ক, ৮ ফেব্রুয়ারিঃ দ্বিতীয় ম্যাচে ভারতকে ২৫১ রানে অলআউট করে ২২ রানে ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড।এদিন খেলার শুরুতে টসে জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায় ভারতীয় দল।মারটিন গাপ্টিল-এর ৭৯ এবং হেনরি নিকোলস-এর ৪১ রানে ভর করে শুরুটা ভালোই করে নিউজিল্যান্ড।যদিও যজুবেন্দ্র চাহালের বলে এল বি ডব্লিউ হয়ে নিকোলস প্যাভেলিয়নে ফেরার পর রস টেলর (৭৩*) এবং টম ব্লানডেল (২২) ছাড়া আর কোনো ব্যাটসম্যানই ক্রিজে দাঁড়াতে পারেননি। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড সংগ্রহ করে ২৭৩ রান।

ভারতীয় দলের পক্ষে যজুবেন্দ্র চাহাল ৫৮ রানের বিনিময়ে ৩ উইকেট দখল করেন। অন্যদিকে শার্দূল ঠাকুর ৬০ রানে ২ উইকেট এবং রবীন্দ্র জাদেজা ৩৫ রানের বিনিময়ে ১ উইকেট পান। জশপ্রীত বুমরাহ এবং নভদীপ সাইনি কোনো উইকেট পাননি।

২৭৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে ভারত। একে একে প্যাভেলিয়নে ফেরেন পৃথ্বী শা (২৪), ময়াঙ্ক আগরওয়াল (৩), বিরাট কোহলি (১৫) এবং কে এল রাহুল (৪)। পরে শ্রেয়স আয়ার (৫২) এবং রবীন্দ্র জাদেজা (৫৫) বেশ কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও বাকীরা দাঁড়াতে পারেননি। শেষদিকে নভদীপ সাইনি (৪৫) এবং শার্দূল ঠাকুর (১৮) লড়াই জারি রাখলেও শেষ রক্ষা হয়নি।এদিন নিউজিল্যান্ডের পক্ষে হামিশ বেনেট, টিম সাউথি, কাইল জেমিসন এবং কলিন ডি গ্রান্ডম ২টি করে উইকেট দখল করেন। জেমস নিশান ১টি উইকেট পান।