বিশ্বকাপের ময়দানে রবিবার ভারত-পাকিস্তান মহারণ, উত্তেজনার পারদ তুঙ্গে

63

খবরিয়া ২৪ ডেস্ক, ২৩ অক্টোবরঃ রবিবার ভারত-পাকিস্তান মহারণ। টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে উন্মাদনার ম্যাচ সম্ভবত ২৪ অক্টোবরই হতে চলেছে। সেই ম্যাচকে ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। ভারত এবং পাকিস্তান দুই দলই এই ম্যাচের হাত ধরে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে চলেছে। আর এই ম্যাচের আগে উত্তেজনার পারদ দুই দেশের খেলোয়াড় থেকে শুরু করে ক্রিকেট প্রেমি তো বটেই তার সাথে সাথে সাধারণ মানুষের মধ্যে অনেক গুন বেশি।

ভারত বনাম পাকিস্তান ক্রিকেট ম্যাচ নাম সুনলেই গায়ে কেমন যেন উত্তেজনার পারদ চলে আসে। এই খেলা দেখার প্রস্তুতি চরমে। বিভিন্ন ক্লাব, থেকে শুরু করে চায়ের দোকান সব খানে এই খেলা দেখার প্রস্তুতি তুঙ্গে। বিভিন্ন জায়গায় বড় পর্দা, টিভি থেকে শুরু করে সাউন্ড সিস্টেম লাগিয়ে প্রস্তুতি দেখা গেল।

২৮ বছর আগে প্রথমবার ক্রিকেটের ময়দানে মুখোমুখি হয়েছিল দুই দল। তার অনেক আগে, দেশভাগের সময় থেকেই ভারত-পাকিস্তান ম্যাচ মানে উত্তেজনা চরমে। কথার যুদ্ধ থেকে শুরু করে বাইশ গজের মহারণ। ১৯৯২ সালে প্রথম ভারত-পাক ম্যাচ থেকে ধরলে আজ পর্যন্ত পাকিস্তান কখনও বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারাতে পারেনি। রবিবার দুবাইতে কি ইতিহাসের গতিমুখ ঘোরাতে পারবে বাবর আজমের টিম? নাকি, বিরাট কোহলিদের দখলেই থেকে যাবে রেকর্ড?

এ দিকে বিরাট কোহলিদের এখন মূল ফোকাস রবিবারের ম্যাচ। এই বিশ্বকাপে ভারত ফেভারিট হলেও, পাকিস্তান কিন্তু বড় ধাক্কা দিতে প্রস্তুত। যদিও বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে ভারত কখনও হারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে তো আবার ৫টি ম্যাচে দুই দল মুখোমুখি হয়েছে। পাঁচটিতেই জিতেছে ভারত। তবে এই পরিসংখ্যানটা এ বার বদলে দিতে বদ্ধপরিকর বাবর আজমরা। কারণ, শেষবারের মতন চাম্পিয়ান ট্রফির ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান সেখানে ভারতকে হাড়িয়ে দিয়েছিল পাকিস্তান। সেই ক্ষত ভুলে কতটা ঘুরে দাড়েতে প্রস্তুত সেটাই এখন দেখার বিষয়।