ভারতীয় ডাক বিভাগে 30 হাজার পদে নিয়োগ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি

0
57

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৫ অগাস্টঃ ফের বিপুল সংখ্যক পদে কর্মী নিয়োগ করবে ভারতীয় ডাকবিভাগ।  মোট শূন্যপদ রয়েছে ৩০,০৪১ টি। নিয়োগ হবে ব্রাঞ্চ পোস্ট মাস্টার, অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার ও ডাকসেবক পদে। সম্প্রতি সেই প্রেক্ষিতে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি।

প্রার্থীরা ইন্ডিয়া পোস্টের ওয়েবসাইট indiapostgdsonline.gov.in-তে আবেদন জানাতে পারবে। ৩ অগাস্ট থেকে আগামী ২৩ অগাস্ট পর্যন্ত প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন। আবেদনপত্র সংশোধন করা যাবে ২৪ থেকে ২৬ অগাস্টের মধ্যে। প্রার্থীদের অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।

জিডিএস পদের জন্য স্বীকৃত বোর্ড থেকে তাদের দশম শ্রেণী উত্তীর্ণ হতে হবে। এছাড়া প্রার্থীদের কম্পিউটারে জ্ঞান থাকতে হবে, সাইকেল চালাতে জানতে হবে। আবেদনকারীদের ১৮ থেকে ৪০ বছরের মধ্যে বয়স হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর জন্য বয়সের ছাড় রয়েছে।

আবেদনের ফি ১০০ টাকা। দিতে হবে অনলাইনে। তবে এসসি, এসটি এবং মহিলা প্রার্থীদের কোনও আবেদন ফি দিতে হবে না। ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদের ক্ষেত্রে ১২,০০০-২৯,৩৮০ টাকা এবং অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার/ডাক সেবক পদের ক্ষেত্রে ১০,০০০-২৪,৪৭০ টাকা বেতন পাবেন।

আবেদনের জন্য প্রথমে ইন্ডিয়া পোস্টের ওয়েবসাইট indiapostgdsonline.gov.in-তে গিয়ে হোমপেজে রেজিস্ট্রেশন লিঙ্কে ক্লিক করুন। ব্যক্তিগত বিবরণী, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি দিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। প্রয়োজনীয় নথি, ছবি এবং স্বাক্ষরের স্ক্যান করা কপি আপলোড করতে হবে। আবেদন ফি জমা দিয়ে আবেদনপত্র জমা দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here