ভারতীয় সেনার গুলিতে খতম ২ পাক সেনা, দেহ ফেরাতে সাদা পতাকা পাকিস্তানের

18

ওয়েব ডেস্ক, ১৪ সেপ্টেম্বরঃ পাকিস্তানের মাটিতে বড়সড় প্রত্যাঘাত ভারতীয় সেনার। দুই পাক সেনাকে খতম করল ভারতীয় সেনা। একই সঙ্গে সীমান্তের ওপারে ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে এদিন সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালায় পাকিস্তান। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা। ভারতীয় সেনার পালটা জবাবে সাদা পতাকা দেখাতে বাধ্য হয় পাকিস্তান। ভারতীয় জওয়ানদের গুলিতে খতম দুই জওয়ানের দেহ উদ্ধারে সাদা পতাকা দেখিয়ে গোলাগুলি বন্ধের সংকেত দেখান পাক রেঞ্জার্সরা। সৌজন্য দেখিয়ে গুলি চালানো বন্ধ করে ভারতীয় সেনাবাহিনীও।

সংবাদমাধ্যম সুত্রে জানা গিয়েছে, গত ১০-১১ সেপ্টেম্বর সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। পালটা জবাব দেয় ভারতীয় সেনাও। দু’পক্ষের গোলগুলির মধ্যেই পাক অধিকৃত কাশ্মীরের হাজিপুর সেক্টরে পাক সেনা গুলাম রসুলের মৃত্যু হয়। জওয়ানের দেহ উদ্ধারের চেষ্টা করে পাকিস্তান। তবে প্রতিবারই তা ব্যর্থ হয়। রসুলের দেহ উদ্ধারের চেষ্টায় ভারতীয় সেনার গুলিতে খতম হন আরও এক পাক জওয়ান। দু’দিন ধরে চেষ্টা করেও দেহ উদ্ধার করতে পারেনি পাকিস্তান।

এরপর গতকাল সাদা পতাকা দেখিয়ে সীমান্ত সংঘর্ষ বন্ধের আর্জি জানায় পাকিস্তান। সৌজন্য দেখিয়ে গুলি চালানো বন্ধ করে ভারতীয় সেনাবাহিনীও। এরপর সাদা পতাকা হাতে এসে নিহতদের দেহ উদ্ধার করে পাক সেনা বাহিনী।