অলিম্পিক্সে ভারতের ব্র্যান্ড অ্যাম্বাসাডর সৌরভ?

83

ওয়েব ডেস্ক, ৩ ফেব্রুয়ারিঃ চলতি বছর টোকিয়ো অলিম্পিকসে টিম ইন্ডিয়ার গুডউইল অ্যাম্বাস্যাডর হওয়ার জন্য বিসিসিআই-র প্রধান সৌরভ গাঙ্গুলিকে অনুরোধ জানাল ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন।

খোদ  আইওএ-র সেক্রেটারি জেনারেল এই সম্মান দেওয়ার প্রস্তাব জানিয়ে চিঠি পাঠিয়েছেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ককে। চিঠিতে বলা হয়েছে, ‘টোকিয়ো ২০২০-তে ১৪-১৬টি খেলায় আমাদের ১০০-২০০ অ্যাথলিট অংশ নেবে বলে আমরা আশা করছি। দলে সিনিয়রদের পাশাপাশি তরুণ অ্যাথলিটরাও রয়েছেন যাঁদের অলিম্পিকসে অভিষেক ঘটবে।’

সৌরভের উদ্দেশে চিঠিতে লেখা হয়েছে, ‘কোটি কোটি মানুষের বিশেষত যুবদের কাছে আপনি অনুপ্রেরণা। প্রশাসক হিসেবে আপনি সবসময় তরুণ প্রতিভাদের তুলে ধরেছেন।টোকিয়ো ২০২০ অলিম্পিকসে টিম ইন্ডিয়া আপনার সঙ্গ পেলে তাতে তরুণ অ্যাথলিটরা চাঙ্গা হবেন বলে আশা রাখি।এটা দেশের অলিম্পিকের জন্য একটা বড় ব্যাপার হবে। আশা করব, অলিম্পিক গেমস টোকিয়ো ২০২০-এ টিম ইন্ডিয়াকে আপনি সাহায্যের হাত বাড়িয়ে দেবেন বলে আশা রাখছি।’ যদিও এবিষয়ে সৌরভের তরফে এখনও কিছু না জানানো হলেও, তাঁর ঘনিষ্ঠ মহলের ধারনা এই প্রস্তাব ফেরাবেন না ‘দাদা’।

২০১৬ সালের রিও গেমসে দেশের গুডউইল অ্যাম্বাস্যাডর হিসেবে উঠে এসেছিল ক্রিকেট কিংবদন্তি সচিন তেন্ডুলকর, বেজিং অলিম্পিকসের সোনার পদকজয়ী অভিনব বিন্দ্রা, অভিনেতা সলমান খান ও সুরের জাদুকর এআর রহমানের নাম।চলতি বছর ২৪ জুলাই থেকে শুরু হচ্ছে টোকিয়ো অলিম্পিক। চলবে ৯ অগস্ট পর্যন্ত।