ধোনিকে ছাড়াই এগিয়ে যাওয়া উচিত ভারতীয় দলকেঃ সুনীল গাভাস্কার

14

ওয়েব ডেস্ক, ২১ সেপ্টেম্বরঃ বিশ্বকাপের পর থেকে মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে শুরু হয়েছে জল্পনা৷  চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজেও ভারতীয় দলে নেই ধোনি৷ আর আগামী দিনে ধোনি থাকবেন কিনা, তা নিয়েও রয়েছে প্রশ্ন৷ তবে প্রাক্তন ভারত অধিনায়ক মতে, ধোনিকে ছাড়াই এগিয়ে যাওয়া উচিত ভারতের এমনটাই মনে করেন কিংবদন্তি সুনীল গাভাসকর। এক সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, “ভারতীয় দলকে এবার ভবিষ্যতের কথা ভাবতে হবে। সামনেই টি-২০ বিশ্বকাপ। তার কথা মাথা রেখে এবার দল সাজাতে হবে।”দলে এখন আরও তরুণদের বিনিয়োগ করা উচিৎ বলে মনে করেন তিনি ৷ সেখানে ধোনির জায়গায় ঋষভই প্রথম পছন্দ সানির ৷

গাভাস্কার মনে করেন, ঋষভ পন্থ ও সঞ্জু স্যামসন ভারতীয় দলে ধোনির জায়গা নিতে পারেন। ধোনির অবসর প্রসঙ্গে তিনি জানিয়েছেন, “সময় এসে গিয়েছে ওর অবসরের। ধোনি ভারতীয় ক্রিকেট দলকে অনেক কিছু দিয়েছে। তবে এবার ওর প্রয়োজন ফুরিয়েছে। এখন অবসর নিলে মাথা উঁচু করেই খেলা ছাড়তে পারবে ও।”

বিশ্বকাপে সেরা পারফরম্যান্সটা দিতে পারেননি ধোনি। বিশ্বকাপের পর বেশ কিছুদিন ব্যস্ত ছিলেন কাশ্মীরের সেনা শিবিরে। ওয়েস্ট ইন্ডিজ সফরেও দেখা যায়নি মাহিকে। এমনকী দক্ষিণ আফ্রিকার সঙ্গে টি টোয়েন্টিতে দেখা মেলেনি ধোনির। সিরিজেই নাম নেই তাঁর। ঠিক এমনই অবস্থায় ধোনি খেলা ছাড়েন নাকি এখনও কিছু বছর খেলা চালিয়ে যাবেন, সেই দিকেই তাকিয়ে রয়েছে ক্রিকেট বিশ্ব।